তিনটি পাঁচতলা বাড়ির মালিক সেই স্বাস্থ্য কর্মকর্তা বরখাস্ত

 পপুলার২৪নিউজ প্রতিবেদক :

দুর্নীতি করে বিপুল সম্পদের মালিক হওয়া স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল এডুকেশন শাখার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকে এ সংক্রান্ত একটি চিঠি দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকা এবং সংবাদ মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরে প্রেষণে বা সংযুক্তিতে কর্মরত হিসাব রক্ষণ কর্মকর্তা (মূল কর্মস্থল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির প্রশাসনিক কর্মকর্তা পদের বিপরীতে পদায়নকৃত) মো. আবজাল হোসেন সম্পর্কে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়েছে। যেমন- গত ১১ জানুয়ারি দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘কত সম্পদ চতুর্থ শ্রেণির কর্মীর’ শিরোনামে এবং দৈনিক প্রথম আলো পত্রিকায় ‘স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তার ৫ বাড়ি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে।

সংবাদ প্রতিবেদনে তার ঢাকায় এবং বাংলাদেশের বাইরে একাধিক বাড়ি ও প্লট থাকার অভিযোগ রয়েছে। তার অর্থ সম্পদ জ্ঞাত আয়ের উৎসের সাথে অসামঞ্জস্যপূর্ণ।

সোমবার তাকে বরখাস্ত করা হয় বলে স্বাস্থ্য অধিদফতর সূত্র নিশ্চিত করেছে।

জানা গেছে, আবজাল হোসেনের বিরুদ্ধে ওঠা দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদের মালিক হওয়ার অভিযোগ অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আবজালের স্ত্রী স্বাস্থ্য অধিদফতরের শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার স্টেনোগ্রাফার রুবিনা খানমের বিরুদ্ধেও অনুসন্ধান করছে দুদক।

গত বৃহস্পতিবার আবজালকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। রুবিনা খানমকেও আগামী বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে দুদক সূত্র জানা গেছে।

দুদকের অভিযোগ থেকে জানা গেছে, আবজাল দম্পতির নামে রাজধানীর উত্তরায় ১৩ নম্বর সেক্টরের ১১ নম্বর রোডে তিনটি পাঁচতলা বাড়ি আছে। বাড়ি নম্বর ৪৭, ৬২ ও ৬৬।

এছাড়া ১৬ নম্বর রোডে রয়েছে পাঁচতলা বাড়ি। বাড়ি নম্বর ১৬। উত্তরার ১১ নম্বর রোডে রয়েছে একটি প্লট। প্লট নম্বর ৪৯।

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় ও ফরিদপুরের বিভিন্ন জায়গায় রয়েছে তাদের অঢেল সম্পদ।

অস্ট্রেলিয়ায় তাদের বাড়ি রয়েছে। দুদক সেই বাড়ির সন্ধানও পেয়েছে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধভিকারুননিসার সাবেক অধ্যক্ষ ও শাখা প্রধানের জামিন
পরবর্তী নিবন্ধনবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন ২৮ জানুয়ারির মধ্যে: তথ্যমন্ত্রী