টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

 পপুলার২৪নিউজ ডেস্ক:

টেস্ট এবং ওয়ানডে সিরিজ জয়ের পর এবার ক্যারিবীয়দের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি জয়ের মিশন। সিলেটেই শেষ হয়েছিল ওয়ানডে সিরিজ। সেখান থেকেই শুরু হতে যাচ্ছে সংক্ষিপ্ততম সংস্করণের সিরিজ। প্রথম ম্যাচেই সিলেটের লাক্কাতুরায় টস জিতলেন সাবিক আল হাসান এবং টস জিতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শিশির সমস্যার কারণে সিলেটের টি-টোয়েন্টি ম্যাচটির সময় ২ ঘণ্টা এগিয়ে আনা হয়। যে কারণে বেলা আড়াইটার পরিবর্তে ম্যাচ শুরু হচ্ছে দুপুর সাড়ে ১২টায়।

গতকালের রিপোর্টেই জানিয়ে দেয়া হয়েছিল, পরিবর্তে খেলবেন আরিফুল ইসলাম, আবু হায়দার রনি এবং সাইফউদ্দিন।

সেভাবেই গঠন করা হয়েছে একাদশ। অধিনায়ক সাকিব আল হাসান। তামিমের সঙ্গে ব্যাটিং ওপেন করবেন লিটন কুমার দাস। তিন নম্বরে সৌম্য সরকার। চার নম্বরে মুশফিকুর রহীম। ৫ নম্বরে সাকিব আল হাসান। চার নম্বরে সাকিব নেমে ৫ নম্বরে মুশফিক চলে যেতে পারেন। ৬ নম্বরে মাহমুদউল্লাহ রিয়াদ, সাত নম্বরে আরিফুল। এরপর মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, আবু হায়দার রনি এবং মোস্তাফিজুর রহমান।

গতকালই অনুশীলনে আবু হায়দার রনি, সাইফউদ্দিন এবং আরিফুল ইসলামদের আলাদা ব্যাটিং প্র্যাকটিস করিয়েছেন কোচ। তখন বোঝা গিয়েছিল, এই তিনজন খেলতে যাচ্ছেন একাদশে। শুধু তাই নয়, ব্যাটিংয়ের শেষের দিকে যেন দ্রুত রান তুলতে পারেন তারা, সে কারণে আলাদা ব্যাটিং প্র্যাকটিস করিয়েছেন।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন ও আবু হায়দার রনি।

পূর্ববর্তী নিবন্ধপ্রিয়াংকার পর এবার পরিণীতির বিয়ের পালা!
পরবর্তী নিবন্ধঐক্যফ্রন্টের ইশতেহারে ১৪ প্রতিশ্রুতি