ড. জয়া সেনের নির্বাচনী প্রচারণায় মনোনয়ন বঞ্চিতরা

নুর উদ্দিন, সুনামগঞ্জ :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিতদের অনেকেই নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করার লক্ষ্যে মহাজোট মনোনীত প্রার্থী প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মীনি ড. জয়া সেনগুপ্তা এমপির পক্ষে প্রচারণা চালিয়েছেন। নিজেদের মান-অভিমান ভুলে নৌকার পক্ষে কাজ করছেন তাঁরা।
মনোনয়ন বঞ্চিত কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য ব্যারিস্টার অনুকূল তালুকদার ডাল্টন, কুয়েত আওয়ামী লীগের উপদেষ্টা ছায়েদ আলী মাহবুব হোসেন, সিলেট মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক অ্যাড. শামসুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সদস্য ইয়ামিন আজমান চৌধুরী, আওয়ামী লীগ নেতা ওসমান খাদেম র্ফাসী দিরাই-শাল্লার বিভিন্ন এলাকায় গণসংযোগ ও সভা করে ড. জয়া সেনগুপ্তার পক্ষে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন। মনোনয়ন বঞ্চিত সাবেক ভিপি ইকবাল হোসাইন ১২ডিসেম্বর জয়া সেনগুপ্তার বাসভবনে তাঁর সাথে সাক্ষাৎ করে খুব শীঘ্রই নৌকার পক্ষে মাঠে নামার আশ্বাস দিয়েছেন। এছাড়া আারেক মনোনয়ন বঞ্চিত জেলা আ.লীগের সহ-সভাপতি অবণী মোহন দাসও নৌকার পক্ষে প্রচারণায় নামবেন বলে জানা গেছে।
সায়েদ আলী মাহবুব হোসেন বলেন, ১৯৭০ সাল থেকে আওয়ামী লীগ করি। প্রতিহিংসার রাজনীতিতে আমি বিশ্বাসী নই। দলীয় চুড়ান্ত মনোনয়ন ঘোষণার পর থেকেই আমি ড. জয়া সেনগুপ্তার পক্ষে মাঠে কাজ করছি। ব্যারিস্টার ডাল্টন বলেন, প্রকৃত আওয়ামী লীগার কখনোই নৌকা প্রতীকের বিরুদ্ধে কাজ করতে পারে না। আমাদের মাঝে নেতৃত্বের প্রতিযোগিতা আছে কিন্তু প্রতিহিংসা নেই। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা ঐক্যবদ্ধ। ইয়ামিন আজমান চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনাই আমাদের কাছে মুখ্য। আমি নৌকার বিজয়ের লক্ষ্যে ড. জয়া সেনগুপ্তার সাথে একমঞ্চে কাজ করে যাচ্ছি।
ড. জয়া সেনগুপ্তা বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল। দলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকাটাই স্বাভাবিক এবং আমি ব্যক্তিগতভাবে একে ইতিবাচক হিসেবেই দেখি। আমরা যারা আওয়ামী লীগের রাজনীতি করি সকলেই একই পরিবারের সদস্য। আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে লালন ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থা রেখেই দল করি। দলের প্রয়োজনে জননেত্রী শেখ হাসিনার ডাকে আমরা কেউই নীবর থাকতে পারিনা। দিরাই শাল্লায় আমি ছাড়াও বেশ কয়েকজন আওয়ামীলীগ নেতা দলীয় মনোনয়ন চেয়েছিলেন। উনারা পাননি আমি পেয়েছি। যারা মনোননয়ন বঞ্চিত হয়েছেন সবার সাথে আমি যোগাযোগ করে কথা বলেছি। প্রায় সকলেই নৌকাকে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। যারা এখনো মাঠে নামেনি, উনারাও আমাকে আশ্বাস দিয়েছেন খুবই শীঘ্রই তাঁরা নৌকার পক্ষে মাঠে নামবেন। উনারা দলের প্রতি যে মমত্ববোধ দেখিয়েছেন, আমি কথা দিচ্ছি, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমি যদি নির্বাচিত হই তবে দল ও এলাকার উন্নয়নে মনোনয়ন বঞ্চিত নেতৃবৃন্দ ও আপামর জনতাকে সাথে নিয়ে মিলেমিশে কাজ করে যাবো।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে নারী ভোটাররাই জয়ের নিয়ামক
পরবর্তী নিবন্ধগজারিয়ায় ২শত পরিবারের জ্বালানী কালো মাটি