খালেদা জিয়ার নির্বাচন করার কোনো সুযোগ নেই: কাদের

 জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ
খালেদা জিয়ার নির্বাচন করার কোন সুযোগ নেই: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাচন করার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী দুই বছরের অধিক দণ্ডপ্রাপ্ত ব্যক্তি নির্বাচন করতে পারবেন না। নির্বাচন কমিশনের আপিল বিভাগের রায়েও খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল হবে।

‘তাই খালেদা জিয়ার নির্বাচন করার কোনো সুযোগ থাকবে না।’

শনিবার বেলা ১১টায় নোয়াখালীর কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ওটারহাটে এক পথসভায় এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বিএনপি ঘর গোছাতে পারেনি, জগাখিচুড়ি ঐক্যের পরিণতি তারা পদে পদে অনুভব করছেন। যে কারণে তাদের মহাসচিবের অফিসে গিয়ে মনোনয়ন বঞ্চিতরা হামলা চালাচ্ছে। যাদের কাছ থেকে টাকা নিয়েছে, যারা মনোনয়ন পায়নি, তারাই হামলা চালাচ্ছে।

তিনি আরো বলেন, বিএনপির ভাঙা হাট আর মিলবে না। যতই দিন যাচ্ছে, ততই বিএনপির জনপ্রিয়তায় ভাটা পড়ছে। বিএনপি মনোনয়ন নিয়ে বাণিজ্য করছে নেতারা। তাদের অনেক নেতাকর্মীও এ নিয়ে বিক্ষোভ করছে।

বর্তমান মন্ত্রিসভা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভার আকার ছোট বা বড় কি ধরনের হবে, তা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে টেকনোক্র্যাট মন্ত্রীরা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের পর তা গৃহীত হবে।

তিনি বলেন, আমি তো ভয় পাচ্ছি মওদুদ নিজের লোক দিয়ে কখন বোমা ফাটিয়ে নির্বাচন কমিশনকে বলবে তার ক্যাম্পেইন করতে বাধা দেয়া হচ্ছে । আমি এ ব্যাপারে নির্বাচন কমিশনসহ প্রশাসনকে বলব তারা যেন সজাগ থাকে।

নির্বাচনের পরিবেশ নিয়ে তিনি বলেন, পরিবেশ ঠিকই আছে। ব্যারিস্টার মওদুদ নিজেই নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছেন। লাঠিসোটা নিয়ে তিনি মনোনয়নপত্র জমা দিতে গেছেন। নিজের নির্বাচনী ক্যাম্পেইনে বোমা ফাটিয়ে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন। তিনি ২২ বছর এখানে ক্ষমতায় ছিলেন। একটা কাজও দেখাতে পারবেন না ভোটারদের কাছে যা তিনি করেছেন।

ওবায়দুল কাদের বলেন, মানুষ উন্নয়ন চায়। শতভাগ বিদ্যুৎ ও ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সুবিধা পাচ্ছে মানুষ। মানুষ দেখছে কে মেট্রো রেল করছে, কে ফোর লেন করছে, নোয়াখালীর দুঃখ নোয়াখালী খাল কে খনন করছে।

এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ, জেলা আ’লীগের সদস্য ডা. এ.কে.এম জাফর উল্যাহ, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি, কবিরহাট উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধঐশীর শুভকামনায় জেসিয়া
পরবর্তী নিবন্ধখালেদা জিয়া নির্বাচন করতে পারবেন : আশা আইনজীবীদের