ছাতকে সড়কের বেহাল দশায় লক্ষাধিক মানুষের ভোগান্তি

নুর উদ্দিন, সুনামগঞ্জ :

ছাতকের জালালপুর-লামারসুলপুর সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় আছে। প্রায় ১৮ কিলোমিটার জালালপুর-লামারসুলপুর সড়কটি দিয়ে যাতায়াত করেন উপজেলার দোলারবাজার, সৈঁদেরগাঁও, ছৈলা আফজালাবাদ ,ভাতগাঁও ইউনিয়নের শতাধিক গ্রামের লক্ষাধিক মানুষ। সড়কে সৃষ্টি হওয়া বড় বড় গর্ত আর খানাখন্দ মানুষের যাতায়াতে ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।
স্থানীয়রা জানান, ভারী যানবাহন চলাচল ও নিম্নমানের কাচামাল দিয়ে রাস্তার কাজ করায় নির্মাণের কিছু দিনের মধ্যেই নষ্ট হতে থাকে বিটুমিন। ভাঙ্গতে থাকে সড়ক। অনেক স্থানে সড়কের পাকা ভেঙ্গে বড় বড় গর্তে পরিণত হয়েছে। একটু বৃষ্টি হলেই এইব গর্তে পানি জমে যায়। তাছাড়া রাস্তায় সৃষ্টি হওয়া ছোটবড় গর্ত আর খানাখন্দে গাড়ি যানবাহন চালাতে বিপাকে পড়েন চালকরা। একটু এদিক সেদিক হলেই দুর্ঘটনার কবলে পড়তে হয় চালক ও যাত্রীদের। রাস্তার এমন বেহাল দশায় মূমুর্ষ রোগী বা গর্ভবতী মহিলাদের হাসপাতালে নিয়ে আসতে হিতে বিপরীত ঘটনা ঘটে। মাত্রাতিরিক্ত ঝাকুনীতে রোগি আরো অসুস্থ হয়ে যান বলে জানান এলাকার মানুষ। বেহাল রাস্তার কারণে বেশি টাকা গুনতে হয় যাত্রীদের।
দোলারবাজারের ব্যবসায়ী নজরুল ইসলাম জানান, ভাঙ্গাচুড়া রাস্তা দিয়ে দীর্ঘদিন ধরে ৪ ইউনিয়নের লক্ষাধিক মানুষ চলাচলে ভোগান্তিতে রয়েছেন। ১০ টাকা ভাড়ার স্থলে ৩০ টাকা দিতে হয় চালকদের।
ছাতক উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. আবুল মনসুর মিয়া বলেন, জালালপুর- লামারসুলপুর সড়কটি সংস্কারের জন্য একটি প্রকল্প টেন্ডার হয়েছে। চলতি মৌসুমেই এর কাজ শুরু করা হবে।

পূর্ববর্তী নিবন্ধতাহিরপুরে লাউড় রাজ্যের দুর্গ খননে দখলবাজদের বাধা
পরবর্তী নিবন্ধসুনামগঞ্জ ৩ ও ৫ আসনে বিএনপির মনোনয়ন নিয়ে জঠিলতা