বানারীপাড়ায় জনতা ব্যাংকের শাখা চায় গ্রাহকরা

বানারীপাড়া প্রতিবেদক

বরিশালের বানারীপাড়ায় জনতা ব্যাংকের শাখা চায় গ্রাহকরা। এখানে পাঁচটি ব্যাংকের শাখা থাকলেও জনতা ব্যাংকের কোন শাখা নেই। ফলে গ্রাহকরা এ ব্যাংকের সেবা হতে বঞ্চিত হচ্ছে। এখানে অনেকে আছেন চাকুরি, ব্যবসায় যাদের জনতা ব্যাংকের বিভিন্ন শাখায় ব্যাংক হিসাব রয়েছে। এসব হিসাব পরিচালনার জন্য তাদেরকে যেতে হয় সাত কিলোমিটার পাড়ি দিয়ে খর¯্রােতা সন্ধ্যা নদীর পশ্চিম পাশের কৌড়িখাড়া নামক স্থানে।
আব্দুল হাদী পেশায় একজন ব্যবসায়ী। তিনি এ প্রতিবেদককে বলেন, আমার বরিশাল শহরের জনতা ব্যাংকের শাখায় একটি চলতি হিসাব রয়েছে। লেন-দেনের জন্য আমার যেতে হয় কৌড়িখাড়ায়। এটা অনেক কষ্টসাধ্য। হাদী জানান, আমি রাখিমালের ব্যবসা করি এখান থেকে পান, সুপারি ও ডাব ঢাকা, চট্টগ্রাম রাজশাহী সহ দেশের বিভিন্ন শহরে রপ্তানী করে থাকি। পাঁচ থেকে দশ লক্ষ টাকার লেন-দেন করতে হয় প্রতিদিন। বানারীপাড়ায় একটি শাখা হলে আমার ব্যবসার কলেবর আরও বাড়ানো যেত। বেশি কর্মসংস্থানও সৃষ্টি করতে পারতাম। কর্তৃপক্ষের কাছে আমার অনুরোধ বানারীপাড়ায় জনতা ব্যাংকের একটি শাখা করার।
আব্দুল হাদীর মত বিভিন্ন পেশার একাধিক মানুষের সাথে কথা বললে সকলেই জনতা ব্যাংকের শাখার স্থাপনের অনুরোধ জানান। তারা বলেন, জনতা ব্যাংকের আন্তরিক গ্রাহক সেবা, কাজের গুনগত মান ও দৃষ্টিনন্দন সাজ-সজ্জ¦া গ্রাহকদের আকর্ষণ করে। বানারীপাড়ার পাশ্ববর্তী উজিরপুর ও নেছারাবাদ (স্বরূপকাঠী) এ তিনটি উপজেলায় মাত্র একটি শাখা রয়েছে জনতা ব্যাংকের। বানারীপাড়ায় একটি শাখা হলে ব্যবসায়ীকভাবে খুবিই লাভবান হওয়ার অপার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি এখানকার মানুষ জনতা ব্যাংকের সেবা পেত।

পূর্ববর্তী নিবন্ধমহাখালীতে স্টার সিনেপ্লেক্স
পরবর্তী নিবন্ধ১০ সদস্যের উপদেষ্টা সরকারের প্রস্তাব ড. কামালের