আপসহীন আন্দোলন চালিয়ে যাবে ঐক্যফ্রন্ট: ড. কামাল

নেতাকর্মীদের উদ্দেশে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আমরা ঐক্যবদ্ধ আছি, ঐক্যবদ্ধ থাকব। ঐক্যবদ্ধ থেকে সকল সিদ্ধান্ত নেব। সুষ্ঠু নির্বাচনের জন্য আপসহীন আন্দোলন চালিয়ে যাব।

মঙ্গলবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এদেশের মালিকানা সকলের উল্লেখ করে ড. কামাল বলেন, আপনারা দেশের মালিক, আপনারা মালিক হিসেবে আছেন। আজকে আমরা মালিকরা বসে থাকতে পারিনা, আপনারা সকলকে বুঝাবেন। দেশে সুষ্ঠু নির্বাচন না হলে গণতন্ত্র মূল্যহীন থাকে। আপনাদের সবাইকে সুষ্ঠু নির্বাচনের জন্য দাঁড়াতে হবে।

ড. কামাল হোসেন সরকারের সমালোচনা করে বলেন, এই সরকার যখন গঠন হলো তখন আমি কোর্টে ছিলাম, তখন বলেছিলেন আরেকটি নির্বাচন দেব, ২০১৫ গেল, ২০১৬ গেল কই নির্বাচন দিলেন না। এই সরকারেরর কথার এক পয়সার দাম নেই।

এ সময় তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ গ্রেফতার রাজবন্দিদের মুক্তি দাবি করে বলেন, দেশে আইনের শাসন নেই। যেন তেনভাবে বিরোধীদের সবাইকে গ্রেফতার ও হয়রানি করা চলবে না। আইন বিরোধীদলের জন্য এক রকম আর সরকারি দলের জন্য এক রকম, এটা চলতে পারে না। একটা অনির্বাচিত সরকার এটা করতে পারে না। অমি অবশ্যই খালেদা জিয়ার মুক্তি চাই, সাথে অন্যান্য রাজবন্দিদের মুক্তি চাই।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে প্রধান বক্তা ছিলেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

তিনি বলেন, সরকারের কথার এক পয়সার দামও নেই। সেটা গত ৫ বছরে প্রমাণিত হয়েছে। সংবিধান ১৬ আনা উপেক্ষা করা হয়েছে।

ড. কামাল হোসেন বলেন, যেভাবে আইন-শৃঙ্খলা বাহিনী হয়রানি করছে, তা অপরাধ, মহা-অপরাধ। হয়রানি বন্ধ করতে হবে। স্বাধীন বাংলাদেশে এটা চলতে দেয়া যায় না।

তিনি আরও বলেন, ‘আমাদের বাঁচার উপায় হলো জনগণকে শক্তভাবে দাঁড়িয়ে অন্যায়ের প্রতিবাদ করা। দেশের মালিক আপনারা। এজন্য আপনাদের শক্তভাবে ঐক্যবদ্ধ হতে হবে।’

কামাল বলেন, এটা কোনো ব্যক্তির রাষ্ট্র নয়। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। এটায় আমাদের দাবি।

এ সময় তিনি বলেন, ‘আমাদের অধিকার আমরা আদায় করব। জনগণ আজ জেগেছে, এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

পূর্ববর্তী নিবন্ধসংলাপ সফল না হলে পরদিন রোডমার্চ : ফখরুল
পরবর্তী নিবন্ধহাসিনাকেই ক্ষমতায় রাখতে চান ইসলামী নেতারা: কাদের