বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মেগা কনসার্ট শুক্রবার  

পপুলার২৪নিউজ রাজু আনোয়ার:

আগামীকাল (শুক্রবার) ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে মেগা কনসার্ট। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ‘শেকড়ের সন্ধানে’ শীর্ষক সকলের জন্য উন্মুক্ত এ কনসার্টে সঙ্গীত পরিবেশন করবেন দেশের স্বনামধন্য শিল্পীবৃন্দ। বিভাগীয় শহরসমূহের ধারাবাহিকতায় ঢাকায় এ কনসার্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে  বলে জানা গেছে।

বিকাল ৪টা হতে ৬টা পর্যন্ত এ কনসার্টে স্থানীয় শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করবেন।  সন্ধ্যা ৬টা হতে রাত ১১ টা পর্যন্ত চলবে কনসার্টের মূল পর্ব। এ পর্বে দেশের স্বনামধন্য শিল্পীবৃন্দ বিদেশী প্রতিথযশা মিউজিশিয়ানদের সমন্বয়ে সংগীত পরিবেশন করবেন।

 

ভারত, লাটভিয়া, রাশিয়া, যুক্তরাজ্য, পাকিস্তান, মিশর সহ অন্যান্য দেশের ২২জন মিউজিশিয়ান এ কনসার্টে পারফর্ম করবেন। প্রখ্যাত বিদেশী মিউজিশিয়ানদের মধ্যে রয়েছে ভারতের সেবামণি, লাটভিয়ার অ্যান্থনি প্রমুখ। কনসার্টের আরেকটি আকর্ষণীয় দিক হল বর্ণিল ও মনোমুগ্ধকর ফায়ারওয়ার্কস। সন্ধ্যা ৬টা হতে এ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে কনসার্টের মিডিয়া পার্টনার স্যাটেলাইট চ্যানেল গান বাংলা ও দেশ টিভি।

সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে বর্তমান সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকান্ডের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। তাছাড়া  প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্র অনুষ্ঠানে প্রদর্শিত হবে।

যেসব শিল্পীরা এ কনসার্টে সংগীত পরিবেশন করবেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হল- কৌশিক হোসেন তাপস, হৃদয় খান, ফকির শাহাবুদ্দীন, রিংকু, কনক, ঈশিতা, রেশমী, কুদ্দুস বয়াতী, শফি বয়াতী প্রমুখ।

আয়োজক সূত্রে জানা গেছে, ‘শেকড়ের সন্ধানে মেগা কনসার্ট’ এর মূল উদ্দেশ্য হল- সাধারণ মানুষকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে একুশ শতকের উন্নত ও সমৃদ্ধ সম্ভাবনাময় বাংলাদেশের সাথে সম্পৃক্ত এবং উৎপাদনশীল কর্মকান্ডে উদ্বুদ্ধকরণ।  বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের জন্য স্বাধীনতার স্বপক্ষের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত জাতির জনকের ‘সোনার বাংলা’ গড়তে বর্তমান সরকারের যে কোন বিকল্প নেই তা জনগণকে অবহিতকরণ। সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকান্ড সর্বসাধারণকে অবহিতকরণ। বিশেষ করে দেশের যুবসমাজকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্তকরণ। বিভ্রান্তিমূলক সকল ধরণের অপপ্রচার হতে রক্ষার জন্য প্রকৃত সত্য জনগণের সামনে তুলে ধরা।

 

 

প্রসঙ্গত,  এ মেগা কনসার্ট বিভাগীয় শহরসমূহে গত ১৬ অক্টোবর রংপুরে, ২০ অক্টোবর রাজশাহীতে, ২২ অক্টোবর খুলনায়, ২৪ অক্টোবর বরিশালে, ২৮ অক্টোবর সিলেটে ও ৩১ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে। এছাড়া আগামী ০৪ নভেম্বর বিভাগীয় শহর ময়মনসিংহে অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে এ মেগা কনসার্টের পরিসমাপ্তি ঘটবে।

 

 

 

 

পূর্ববর্তী নিবন্ধবিশ্বের সেরা চলচ্চিত্রের তালিকায় ‘পথের পাঁচালি’
পরবর্তী নিবন্ধছাতক-দোয়ারাবাজার হবে গ্রিন অ্যান্ড ক্লিন এলাকা :আইয়ূব করম আলী