সেঞ্চুরি হলো না লিটন দাসের

জিম্বাবুয়ের বিপক্ষে ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির পথেই ছিলেন লিটন দাস। একের পর এক বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন এ ওপেনার। সাজঘরে ফেরার আগে উদ্বোধনী জুটিতে ইমরুল কায়েসের সঙ্গে ১৪৮ রান সংগ্রহ করার পাশাপাশি ব্যক্তিগতভাবে করেন ৮৩ রান। তার ইনিংসটি ৭৭ বলে ১২টি চার ও একটি ছক্কায় সাজানো। মাত্র ১৭ রানের জন্য ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন না লিটন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৩৪ ওভারের খেলা শেষে  উইকেট হারিয়ে ১৯৫রান। ৮১ রান নিয়ে ব্যাট করছেন ইমরুল কায়েস। তাকে সঙ্গ দিচ্ছেন রহিম ২২ ।

ইমরুলের ১৬তম ফিফটি

দুর্দান্ত ফর্মে রয়েছেন ইমরুল কায়েস। আগের ম্যাচে ঢাকায় সেঞ্চুরি (১৪৪) করা কায়েস রোববার চট্টগ্রামে করেছেন ফিফটি। ওয়ানডে ক্রিকেটে এটা তার ১৬তম ফিফটি। এর আগ একদিনের ক্রিকেটে ৩টি সেঞ্চুরি করেছেন এ ওপেনার।

শুধু ফিফটি তুলে নেয়াই নয়, উদ্বোধনী জুটিতে লিটন দাসের সঙ্গে ইতিমধ্যেই ১২২ রান সংগ্রহ করেছেন তারা।

লিটনের প্রথম ফিফটি

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়ে ২৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ দল। ইনিংসের দ্বিতীয় বলে এলবিডব্লিউ হয়ে রিভিউ নিয়ে নতুন লাইফ পাওয়া লিটন কুমার দাসের সঙ্গে উদ্বোধনীতে ১০০ রানের জুটি গড়েছেন ইমরুল কায়েস।

ইতিমধ্যে ওয়ানডে ক্রিকেটে প্রথম ফিফটি তুলে নিয়েছেন লিটন দাস। তবে এর আগে এশিয়া কাপের ফাইনালে সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন। বুধবার চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ফিফটি গড়েন জাতীয় দলের এ ওপেনার।

ক্যারিয়ারের ১৬তম ফিফটির অপেক্ষায় আছেন ইমরুল কায়েস।

পূর্ববর্তী নিবন্ধআইসিবির বিনিয়োগের খবরে শেয়ারবাজার সূচক চাঙ্গা হলেও ডিএসইতে লেনদেন ভাটা
পরবর্তী নিবন্ধআবার ক্ষমতায় এলে তারেকের রায় কার্যকর করা হবে: প্রধানমন্ত্রী