জাফরুল্লাহর বিরুদ্ধে আরও একটি মামলা

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

জমি দখলের অভিযোগে আশুলিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় জাফরুল্লাহ ছাড়াও আরও ৫৩ জনকে আসামি করা হয়েছে।

এ নিয়ে জমির মালিকানা দাবি করে ডা. জাফরুল্লাহসহ তার প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নামে ৪টি মামলা হলো।

এসব মামলার বাদিরা হলেন- মোহাম্মদ আলী, হাসান ইমাম, সৈয়দ সেলিম ও নাসির উদ্দিন। এছাড়া নবজাতক হত্যার অভিযোগে প্রতিষ্ঠানের দু’জন ইন্টার্ন চিকিৎসক আটকসহ ৪ জনের নামে অপর একটি মামলা হয়েছে।

২৩ অক্টোবর বিকাল সাড়ে ৫টা থেকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যাল সিলগালা, ১৫ লাখ টাকা জরিমানা, হাসপাতালে বিভিন্ন অনিয়মের কারণে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

এ জন্য প্রতিষ্ঠানটিকে জরিমানার টাকা পরিশোধ ও ওষুধের সঠিক মান তৈরিতে, বিভিন্ন অনিয়ম দূর করতে এক মাস সময় দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন তার মামলার এজাহারে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে প্রধান করে প্রতিষ্ঠানের পরিচালক সাইফুল ইসলাম শিশির, রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, সহকারী রেজিস্ট্রার গোলাম মোর্তজা বাবুসহ অজ্ঞাত আরও ৫০ জনকে আসামি করেছেন।

বাদী তার এজাহারে আরো উল্লেখ করা হয়েছে, আশুলিয়া থানাধীন বাঁশবাড়ি মৌজার ১৬ শতাংশ জমি তিনি ও তার ভাই আবু বক্কর সোহেল ক্রয়সূত্রে মালিক।

২০১২ সালের ৩ অক্টোবর সকাল সাড়ে ১১টায় প্রধান আসামি জাফরুল্লাহর নির্দেশে আসামিরা ওই সম্পত্তির সোয়া ১৩ শতাংশ দখলে নেয়। জমিতে থাকা গাছপালা কেটে ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে, একটি টিনশেড ঘর ভাঙচুর করে ১ লাখ ২৫ হাজার টাকার মালামাল লুটে নেয়।

পরবর্তীতে ওই জমির ওপর পিএইচএ ভবনের গেট নির্মাণ করে। ওই জমিতে গেলে জাফরুল্লাহ গং তার পরিবারের সদস্যদের মেরে ফেলবে বলে হুমকি দেয়।

জানতে চাইলে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) মোমিনুল হক জানান, মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ সংক্রান্ত বিষয়ে গণস্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানিয়েছে, ওই জমি তাদের অনেক আগেই ক্রয় করা সম্পত্তি। এরপরেও দাবিদাররা আদালতে মামলায় জড়িয়েছে। ওই মামলায় তাদের পক্ষেই আদালতের আদেশ রয়েছে। অতিউৎসাহী হয়ে পুলিশ এ মামলাগুলো নিচ্ছে। মূলত তাদেরকে হয়রানির উদ্দেশ্যেই এ মামলা।

পূর্ববর্তী নিবন্ধশেয়ারবাজারে বিনিয়োগকারীদের আতঙ্কিত হওয়ার মতোও কিছু ঘটেনি: বাজার সংশ্লিষ্টরা
পরবর্তী নিবন্ধবাংলাদেশকে ২৪৭ রানের লক্ষ্য দিল জিম্বাবুয়ে