বিএনপি নাশকতার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না : কাদের

পপুলার২৪নিউজ প্রতিবেদক

২১ আগস্টের গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে বিএনপি নাশকতার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে আল রিয়াদ এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী পরিবহনের যাত্রা উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা ন্যায় বিচার চাই। আমি নিজেও তো এই হামলায় আহত হয়েছি। আমাদের নেত্রীর (শেখ হাসিনা) একটা কানের শ্রবণ শক্তি চলে গেছে। আইভি রহমানসহ ২৪ জনের প্রাণের প্রদীপ চিরদিনের মতো নিভে গেছে। কাজেই এ ধরনের হত্যাকাণ্ডের বিচার বাংলাদেশে হবে না এই ইমপিউনিটি কালচার গড়ে তুলবো?

তিনি বলেন, সে সময় ক্ষমতায় ছিল বিএনপি। সবাই জানে এর মাস্টারমাইন্ড হচ্ছে হাওয়া ভবন, তারেক জিয়া। এখন সত্যকে আড়াল করে লাভ নাই। তারপরও আমরা এই ব্যাপারে রায়ের আগে কোনো কমেন্ট করতে চাই না। আমরা আদালতের কাছে ন্যায় বিচার প্রত্যাশা করি।

এ রায় নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের নির্দেশনা বা কোনো প্রতিক্রিয়া থাকবে কি না- এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমরা ন্যায়বিচার চাই। ন্যায় বিচার ছাড়া আমাদের আর কোনো প্রতিক্রিয়া নেই। তবে বিএনপি এটাকে নিয়ে যদি কোনো সমস্যা তৈরি বা সহিংস নাশকতা করতে চাইলে কোনো ছাড় দেয়া হবে না। আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে।

তিনি বলেন, আমরা জানি এই মামলার রায় নিয়ে তারা এখন থেকে বড় ধরনের নাশকতা ও সহিংসতার পরিকল্পনা নিচ্ছে। কিন্তু তারা ভুলে গেছে এটা ২০১৪ সাল নয়, এখন ২০১৮ সাল। সেই ধরনের কোনো অপচেষ্টা হলে দেশের জনগণ তা প্রতিরোধ করবে, আমাদের লাগবে না। সহিংসতার উদ্ভূত পরিস্থিতিতে যা করার দরকার হয় আইন প্রয়োগকারী সংস্থা করবে।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার ঘটনায় দায়ের করা মামলার রায়কে কেন্দ্র করে সারা দেশে দলের নেতাকর্মীরা সতর্ক অবস্থানে থাকবেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারা দেশের নেতাকর্মীদের সতর্ক অবস্থানে থাকার নির্দেশ দিয়েছেন। দলটির একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, আগামীকাল ১০ অক্টোবর দীর্ঘ প্রায় ১৪ বছর বিচারিক প্রক্রিয়া শেষে মামলার রায় ঘোষণা হতে যাচ্ছে। এই রায়কে কেন্দ্র করে সারা দেশে বিএনপি-জামায়াত নাশকতা চালাতে পারে বলে আশঙ্কা করছেন আওয়ামী লীগ নেতারা। নাশকতার আশঙ্কা থেকেই দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশে তৈরি জাহাজ এখন বিদেশে রফতানি হচ্ছে: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধপদত্যাগ করলেন নিকি হ্যালি