ফরমান আর চৌধুরী আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সিইও হিসেবে যোগদান করেছেন

পপুলার২৪নিউজ ডেস্ক:
বিশিষ্ট ব্যাংকার জনাব ফরমান আর চৌধুরী ০১ অক্টোবর ২০১৮ তারিখে দেশের অন্যতম বৃহৎ শরীয়াহ্ ভিত্তিক ব্যাংক আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড-এ ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও হিসেবে যোগদান করেছেন। এর পূর্বে তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এ ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও হিসেবে ৫ বছর এবং ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ৬ বছর দায়িত্ব পালন করেন।
জনাব চৌধুরী আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ১৯৮৬ সালে যোগদানের মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন এবং উক্ত ব্যাংকে দীর্ঘ ১২ বছর যাবৎ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি ১৯৯৯ সালে ওয়ান ব্যাংক লিমিটেডে প্রথম শাখা ব্যবস্থাপক হিসেবে যোগদান করেন এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ২০১৩ সাল পর্যন্ত কর্মরত ছিলেন।
ব্যাংকিং অপারেশন বিশেষ করে ক্রেডিট এবং মার্কেটিং কার্যক্রমে তাঁর রয়েছে অপার অভিজ্ঞতা। তিনি স্থানীয় ও আন্তর্জাতিক বহু প্রতিষ্ঠান থেকে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন এবং দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং এবং আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহণ করেছেন।
জনাব ফরমান আর চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রী লাভ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধশিগগিরই ওয়ালটন বিশ্ববাজারে মর্যাদাশীল ব্র্যান্ড হিসেবে আত্মপ্রকাশ করবে: বাণিজ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিএনপির ৭ দফা, দুদিনের কর্মসূচি