শহিদুলের ডিভিশন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিল শুনানি ১ অক্টোবর

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে প্রথম শ্রেণির ডিভিশন দেয়া নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিলের ওপর ১ অক্টোবর শুনানির দিন ধার্য করেছেন চেম্বার আদালত।

মঙ্গলবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে আবেদনটির ওপর শুনানির জন্য চেম্বার বিচারপতি ইমান আলী ওই দিন নির্ধারণ করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে, শহিদুল আলমের পক্ষে ছিলেন আইনজীবী শরিফ আহমেদ ভূঁইয়া ও তানিম হোসাইন শাওন।

এর আগে গত ২৭ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো আলোকচিত্রী শহিদুল আলমকে কারাবিধি অনুযায়ী ডিভিশন দেয়ার নির্দেশ দিয়েছিলেন। তবে সে আদেশটি প্রতিপালন না হওয়ায় এ রিট দায়ের করা হয়।

পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আটক আলোকচিত্রী ড. শহিদুল আলমকে কারাবিধি অনুযায়ী প্রথম শ্রেণির ডিভিশন দিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। শহিদুল আলমের স্ত্রী ডক্টর রেহনুমা আহমেদের দায়ের করা একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৫ সেপ্টেম্বর বিচারপতি বোরহানউদ্দীন ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এরপর আদেশটি স্থগিত চেয়ে চেম্বার আদালতে সরকারপক্ষ আবেদন জানায়। আদালত তার ওপর কোনো আদেশ না দিয়ে রাষ্ট্রপক্ষকে এ বিষয়ে লিভ টু আপিল দায়ের করতে বলেন। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাষ্ট্রপক্ষ থেকে আপিল আবেদনটি দায়ের করা হলে তার ওপর শুনানির জন্য ১ অক্টোবর দিন নির্ধারণ করা হয়।

 

পূর্ববর্তী নিবন্ধসেনা মোতায়েনের বিষয়ে সিদ্ধান্ত তফসিলের পর: সিইসি
পরবর্তী নিবন্ধচবির ১১ ছাত্রলীগ কর্মী বহিষ্কার