আম্পায়ারকে ‘চোর’ বলায় সেরেনার জরিমানা

পপুলার২৪নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্র ওপেনে শনিবার নারী এককের ফাইনালে জাপানের নাওমি ওসাকার বিপক্ষে পরাজিত হন সেরেনা উইলিয়ামস। এদিন খেলা চলার সময় কোনো এক মুহূর্তে চেয়ার আম্পায়ারকে ‘চোর বলেন ২৩টি গ্র্যান্ডস্লাম জয়ী সেরেনা।

টেনিস তারকার এমন আচরণ নিয়ে রীতিমতো সমালোচানা হচ্ছে। সেরেনার বিরুদ্ধে তিনটি নিয়মভঙ্গের অভিযোগ এনে তিনটি জরিমানা নির্ধারণ করেছে মার্কিন টেনিস অ্যাসোয়েশন।

খেলা চলাকালীন কোর্ট থেকে কোচের পরামর্শ নেয়ার অপরাধে ৪ হাজার, ক্ষোভ প্রকাশ করে কোর্টের মধ্যে ব়্যাকেট ছুঁড়ে দেয়ায় ৩ হাজার এবং চেয়ার আম্পায়ার কার্লোস ব়্যামোসকে ‘চোর’ বলার অপরাধে সেরেনাকে জরিমানা করা হয়েছে ১০ হাজার মার্কিন ডলার।

তিনটি অপরাধের কারণে সেরেনার মোট জরিমানা ধার্য্য করা হয়েছে মোট ১৭ হাজার মার্কিন ডলার।

গত শনিবার যুক্তরাষ্ট্র ওপেনে নারী এককের ফাইনালে নিজের শৈশবের আদর্শ সেরেনা উইলিয়ামসকে সরাসরি ৬-২, ৬-৪ গেমে হারিয়ে জাপানের প্রথম খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ডস্লাম এককে চ্যাম্পিয়ন হওয়ার অনন্য কীর্তি গড়েছেন নাওমি ওসাকা।

আর্থার অ্যাশে স্টেডিয়ামে ইউএস ওপেনের দ্বিতীয় সেটের দ্বিতীয় গেমের সময় নাটকীয় ঘটনা ঘটে। ওসাকা প্রথম সেট জিতে নেন ৬-২ ব্যবধানে। তারপর দেখা যায় প্লেয়ার বক্স থেকে সেরেনাকে কিছু ইঙ্গিত করছেন তার কোচ প্যাট্রিক।

যে কারণে মার্কিন তারকাকে সতর্ক করেন চেয়ার আম্পায়ার কার্লোস ব়্যামোস। আর এতেই মেজাজ হারান সেরেনা। আম্পায়ারকে চিৎকার করে বলতে থাকেন, তিনি কোর্টে দাঁড়িয়ে কোচের থেকে কোনও পরামর্শ নেননি। ক্যারিয়ারে কখনও প্রতারণা করেননি তিনি।

সেরেনায় কথায়, জেতার জন্য কখনও মিথ্যের আশ্রয় অবলম্বন করিনি। তার চেয়ে ভাল আমি হেরে যাব।

চেয়ার আম্পায়ারের প্রতি সেরেনার এমন আচরণ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। দ্বিতীয় সেটের সময় পিছিয়ে পড়ে সজোরে ব়্যাটেক ছুঁড়ে ফেলতেও দেখা যায় ২৩ টি গ্র্যান্ড স্লামের মালকিনকে। পরিস্থিতি আরও উত্তপ্ত হয়।

এরপর ডকেট পয়েন্ট কেটে নেওয়ায় ব়্যামোসকে ক্ষমা চাইতে বলেন। কিন্তু লাভ হয়নি। আর তখনই চেয়ার আম্পায়ারকে উদ্দেশ্য করে সেরেনা বলেন, আপনি মিথ্যাবাদী। আমি বেঁচে থাকতে আমার কোর্টে আর কখনও আপনাকে দেখা যাবে না।

পূর্ববর্তী নিবন্ধরাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত
পরবর্তী নিবন্ধকলম্বিয়ার সঙ্গে পারল না মেসি বিহিন আর্জেন্টিনা