নেইমারকে নিয়েই ব্রাজিল দল ঘোষণা

পপুলার২৪নিউজ ডেস্ক:

তরুণদের ওপর বরাবরই ভরসা রাখেন তিতে। এবারো তার ব্যত্যয় ঘটল না। আসছে মাসে দুটি প্রীতি ম্যাচের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন তিনি। তাতে তরুণদের ছড়াছড়ি। ডাক পেয়েছেন নিউ সেনসেশন আর্থার ও আন্দ্রেস পেরেইরা।

রাশিয়া বিশ্বকাপটা খুব একটা ভালো যায়নি ব্রাজিলের। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিদায় নেয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সেই হতাশা কাটিয়ে উঠতে মরিয়া সেলেকাওরা। এই লক্ষ্যে বিশ্বকাপ স্কোয়াড থেকে ৮ জনকে বাদ দিয়েছেন তিতে। বিশ্রাম দেয়া হয়েছে মার্সেলো, মিরান্দা, পাউলিনহো, ফার্নান্দিনহো, জেসুস, এডারসনদের। তবে থেকে গেছেন নেইমার, কুতিনহো, এলিসন, সিলভা, ফ্রেডরা। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন লুকাস পাকুয়েতা, পেদ্রো, এভারটন ও ফেলিপে।

তিতে জানান, সর্বোচ্চ পর্যায়ে তরুণরা কেমন করে তা পরখ করতেই অভিজ্ঞ কয়েকজনকে দলের বাইরে রাখা হয়েছে। তাদের অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিতে হবে। এখন থেকে প্রতিটি দলে একজন করে অনূর্ধ্ব-২০ দলের খেলোয়াড়কে রাখা হবে।

আগামী ৭ সেপ্টেম্বর নিউ জার্সিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে ব্রাজিল। চার দিন পর ওয়াশিংটনে এল সালভাদরের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), হুগো (ফ্লামিঙ্গো), নেতো (ভালেন্সিয়া)

ডিফেন্ডার: আলেক্স সান্দ্রো (জুভেন্টাস), দেদে (ক্রজেইরো), ফাবিনহো (লিভারপুল), ফাগনার (করিন্থিয়ান্স), ফেলিপে (পোর্তো), ফিলিপে লুইস (অ্যাটলেটিকো মাদ্রিদ), মার্কিনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি)।

মিডফিল্ডার: আন্দ্রেস পেরেইরা (ম্যানচেস্টার ইউনাইটেড), আর্থার (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফ্রেদ (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকুয়েতা (ফ্লামিঙ্গো), ফিলিপে কুতিনহো (বার্সেলোনা), রেনাতো আগাস্তো (বেইজিং গোয়ান)।

ফরোয়ার্ড: ডগলাস কস্তা (জুভেন্টাস), রবার্তো ফিরমিনহো (লিভারপুল), নেইমার (পিএসজি), পেদ্রো (ফ্লুমিনেসে), উইলিয়ান (চেলসি), এভারটন (গ্রেমিও)।

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনির নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের প্রতিবেদনে ৪ প্রস্তাব
পরবর্তী নিবন্ধহারলেন হাসিন, জিতলেন মোহাম্মদ শামি