সব জায়গায় জিয়া পরিবারের ভুল দেখেন প্রধানমন্ত্রী

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমাদের স্বনির্বাচিত প্রধানমন্ত্রী সব জায়গায় জিয়া পরিবারের ভুল দেখতে পান। তিনি ১৯৭৫-এর বিয়োগান্তক ঘটনার সঙ্গে কিভাবে জিয়াউর রহমান ও বেগম খালেদাকে যুক্ত করেন? আপনি রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আছেন। আপনার মুখ দিয়ে এ ধরনের কথাবার্তা যায় না। আপনি এমন হাস্যকর কথা বলতে পারেন না। দয়া করে এ ধরনের কথা বন্ধ করুন। আমরা এর নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাই।’

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক সংহতি সমাবেশে এসব কথা বলেন তিনি। ঢাকায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, এই ফ্যাসিস্ট সরকার একের এক ভিন্ন মতকে সরিয়ে দিচ্ছে। যারা তাদের বিরুদ্ধে সোচ্চার হয় তাদের সরিয়ে দিচ্ছে। একটি নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে শিশু-কিশোরদের ওপর যেভাবে নির্যাতন করা হচ্ছে, একইভাবে সাংবাদিকদের ওপর নির্যাতন করেছে। এই আন্দোলনের অন্য কোনো উদ্দেশ্য ছিলো না। বেঁচে থাকার প্রয়োজনে যারা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমেছে তাদের ওপর নির্যাতন করা হচ্ছে।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগিরক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, আব্দুল হাই শিকদার, কাদের গণি চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধভয়ঙ্কর রূপ নিয়েছে কেরালার বন্যা, মৃতের সংখ্যা বেড়ে ১০৬
পরবর্তী নিবন্ধফেসবুকে গুজব :  গ্রেফতার ফারিয়া রিমান্ডে