যুক্তরাষ্ট্রের হাতের পুতুল নয় পাকিস্তান: পিটিআই

পপুলার২৪নিউজ ডেস্ক:

পাকিস্তানকে যুক্তরাষ্ট্রের হাতের পুতুলে পরিণত করতে দেয়া হবে না বলে মন্তব্য করেছে ইমরান খানের নেতৃত্বধীন পাকিস্তানের তেহরিকে ইনসাফ পার্টি (পিটিআই)।

পিটিআইয়ের শীর্ষ নেতা ও দলের মুখপাত্র ফাওয়াদ চৌধুরী জিও টিভিকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, পাকিস্তান কখনও আমেরিকার আজ্ঞাবহ হবে না এবং দ্বিপক্ষীয় সম্পর্ক হতে হবে ভারসাম্যপূর্ণ।

পিটিআই দলের মার্কিনবিরোধী অবস্থান পুনর্ব্যক্ত করে চৌধুরী বলেন, তার দল হোয়াইট হাউসকে স্পষ্টভাবে বলে দিয়েছে- পাকিস্তান দক্ষিণ এশিয়ায় আমেরিকার খেলার পুতুলে পরিণত হবে না।

পিটিআইয়ের মুখপাত্র বলেন, হোয়াইট হাউসকে দক্ষিণ এশিয়ার ব্যাপারে নিজের অবস্থান পরিবর্তন করতে হবে। তা না হলে তাকে অনেক বড় সমস্যার মুখে পড়তে হবে।

চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর নির্মাণের কাজ দ্রুতগতিতে এগিয়ে যাবে বলেও জানান পাকিস্তানের সম্ভাব্য ক্ষমতাসীন দলের মুখপাত্র ফাওয়াদ চৌধুরী।

ডোনাল্ড ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করার পর থেকে ইসলামাবাদের সঙ্গে ওয়াশিংটনের সম্পর্কে টানাপড়েন তৈরি হয়েছে। ট্রাম্প পাকিস্তানকে সন্ত্রাসবাদের সমর্থক হিসেবে অভিযুক্ত করায় এ টানাপড়েনের সৃষ্টি হয়।২৫ জুলাই পাকিস্তানে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে ইমরান খানের নেতৃত্বাধীন পিটিআই সংসদে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে আত্মপ্রকাশ করে। ছোট কিছু দলের সমন্বয়ে এরই মধ্যে সরকার গঠনের অবস্থায় পৌঁছে গেছেন ইমরান খান।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিকদের ওপর হামলার ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে তদন্ত হচ্ছে: আইজিপি
পরবর্তী নিবন্ধকয়লা চুরির মামলার তদন্ত শেষ পর্যায়ে: দুদক চেয়ারম্যান