ডিবি কার্যালয়ে আলোকচিত্রী শহীদুল আলম

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন–সম্পর্কিত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা আলোকচিত্রী শহীদুল আলমকে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

সোমবার সকালে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (গোয়েন্দা বিভাগ) আবদুল বাতেন এ তথ্য জানিয়েছেন।

রোববার রাতে ধানমণ্ডির বাসা থেকে শহীদুলকে অপহরণ করা হয় বলে অভিযোগ করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ।

রেহনুমা বলেন, গতকাল ধানমণ্ডির ৯/এ সড়কের বাসার চারতলা থেকে শহীদুলকে ধরে নিয়ে গেছে ডিবি পরিচয় দেয়া একদল লোক।

দৃকের জেনারেল ম্যানেজার এএসএম রেজাউর রহমান বলেন, রোববার রাতে তার নিজ বাসা থেকে একদল দুর্বৃত্ত তাকে অপহরণ করে নিয়ে গেছে। রাতে তিনি ধানমণ্ডি মডেল থানায় অপহরণের মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে অভিযোগ হিসেবে গ্রহণ করেছে।

রেজাউর রহমান বলেন, শহীদুল আলম ধানমণ্ডির ৯ নম্বর সড়কের ৩২ নম্বর বাসায় থাকেন। রোববার দিবাগত রাত ১০টার দিকে একটি হাইএস মাইক্রোবাসে কয়েকজন যুবক তার বাসায় আসেন। এর পর তারা বাসা থেকে জোরপূর্বক শহীদুল আলমকে অপহরণ করে নিয়ে যান।

তিনি আরও বলেন, যাওয়ার সময় তারা বাসার সিসিটিভির ফুটেজও নিয়ে যান। যে মাইক্রোবাসে তাকে নিয়ে যাওয়া হয়েছে, সেটির গায়ে একটি বীমা কোম্পানির লোগো লাগানো ছিল বলে তিনি জানান।

শহীদুলের স্ত্রী রেহনুমা জানান, তারা ধানমণ্ডি থানায় অভিযোগ জানিয়েছেন। পুলিশ এসে ঘটনাস্থল দেখে গেছে। তিনি জানান, চলমান ছাত্র বিক্ষোভ নিয়ে শহীদুল সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেন।

এদিকে রোববার রাতে ইউটিউবার সালমান মুক্তাদীরকে তেজগাঁওয়ের একটি টিভি চ্যানেলের কার্যালয় থেকে একদল লোক ধরে নিয়ে যায় বলে অভিযোগ ওঠে। কিছুক্ষণ পর অবশ্য তাকে ছেড়ে দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রথমবারের মতো শাকিবের নায়িকা হচ্ছেন নুসরাত ফারিয়া
পরবর্তী নিবন্ধপ্রিয়াংকার ওপর আবারও অসন্তষ্ট সালমান খান