বাল্য বিয়ের ৪ দিন পর স্কুলছাত্রের আত্মহত্যা

পপুলার২৪নিউজ ডেস্ক :

নীলফামারীর ডিমলা উপজেলায় বাল্য বিয়ের চার দিন পর বিষপানে আত্মহত্যা করেছে মশিউর রহমান (১৫) নামে এক স্কুলছাত্র। উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের গয়াবাড়ি গ্রামে এ ঘটনা ঘটেছে। শনিবার বিকেল ৪টার দিকে পুলিশ ওই ছাত্রের মরদেহ উদ্ধার করে।

নিহত মশিউর রহমান গয়াবাড়ি গ্রামের দিলীপ হোসেনের ছেলে এবং জটুয়াখাতা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গত সোমবার (৩০ জুলাই) রাতে মশিউর রহমানের সঙ্গে একই উপজেলার বালাপাড়া ইউনিয়নের মনিরুজ্জামান মিয়ার অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ের গোপনে বাল্য বিয়ে হয় বিয়েতে কনেপক্ষের একটি মোটরসাইকেল দেয়ার কথা থাকলেও তারা বরপক্ষকে নগদ ৫০ হাজার টাকা বুঝিয়ে দেয়। আনুষ্ঠানিকভাবে কনে তুলে দেয়ার সময় আরও ৫০ হাজার টাকা দিতে চায় কনেপক্ষ। তবে কোরবানির ঈদের পর আনুষ্ঠানিকভাবে কনে তুলে দেয়ার সিদ্ধান্ত হয়।

এ অবস্থায় গতকাল শুক্রবার বিকেলে মশিউর রহমান নিজ বাড়িতে বিষপান করে। তাকে পরিবারের লোকজন ডিমলা হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। রংপুর মেডিকেলে তার অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ঢাকায় নেয়ার পরামর্শ দেয়া হয়। রাতেই অ্যাম্বুলেন্সে ঢাকায় নিয়ে যাওয়ার পথে নবীনগরে মশিউর রহমানের মৃত্যু হয়। এরপর শনিবার দুপুর দেড়টার দিকে তার মরদেহ গ্রামে ফিরিয়ে আনা হয়। তবে কী কারনে মশিউর রহমান বিষপানে আত্মহত্যা করেছে তা জানা যায়নি।

ডিমলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন শেখ জানান, খবর পেয়ে মশিউর রহমানের মরদেহ তার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। মরদেহটি জেলা মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।

 

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার্থীদের পোশাক পরে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে: কাদের
পরবর্তী নিবন্ধশিক্ষার্থীদের আন্দোলন নিয়ে বিএনপি নেতা আমির খসরুর অডিও ফাঁস