তোমরা ঘরে ফিরে যাও: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, সরকার তোমাদের সকল দাবি মেনে নিয়েছে। তোমরা এখন ঘরে ফিরে যাও। ঘাতক বাস চালকের দ্রুত বিচার নিশ্চিত করতে মন্ত্রণালয়ের চাপ অব্যাহত থাকবে।

শনিবার দুপুরে সিলেটের বটেশ্বরে মেট্রোপলিটন ইউনিভার্সিটির সমাবর্তন শেষে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রিয় শিক্ষার্থীদের হারিয়ে আমরা শিক্ষা পরিবারের মানুষ খুবই মর্মাহত। অবশ্য এ ব্যাপারে সরকার যে ব্যবস্থা নিয়েছে, তাতে আশা করবো শিক্ষার্থীরা ক্লাসে ফিরবে। দিনের পর দিন রাস্তা আটকিয়ে জনদুর্ভোগ বাড়ানোর কোনো মানে হয় না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রতির অংশ হিসেবে সকালে রমিজ উদ্দিন কলেজ কর্তৃপক্ষের কাছে পাঁচটি বাস হস্তান্তর করা হয়েছে। এ ছাড়াও সারা দেশের স্কুলের সামনে স্প্রিড ব্রেকার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। সেগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

তিনি আরো বলেন, এরইমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্পিডব্রেকার বসাতে বলা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও স্ব স্ব উদ্যোগে এ কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষাবিদ ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ে ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন আহমদ বক্তব্য দেন।

পূর্ববর্তী নিবন্ধরোববার থেকে দেশব্যাপী ট্রাফিক সপ্তাহ ঘোষণা
পরবর্তী নিবন্ধযাত্রাবাড়ীতে শিক্ষার্থীদের ধাওয়ায় পিছু হটলেন পরিবহন শ্রমিকরা