সাংবাদিক রেজোয়ানকে হুমকির ঘটনায় ডিআরইউ-সিএমএজেএফের নিন্দা

পপুলার২৪নিউজ ডেস্ক:

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমএজেএফ) সদস্য মো. ইব্রাহিম হোসেন রেজোয়ানকে ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠান এনআরবি ইক্যুইটি ম্যানেজম্যান্ট থেকে হুমকি দেয়ায় উদ্বেগ প্রকাশ করেছে ডিআরইউ ও সিএমএজেএফ। রেজোয়ান বিজনেস আওয়ার টুয়েন্টিফোর ডটকমের সিনিয়র রিপোর্টার।

ডিআরইউর কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ সোমবার এক বিবৃতিতে এ হুমকির ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানান। এর আগে গত রোববার অপর এক বিবৃতিতে উদ্বেগ ও নিন্দা জানান সিএমএজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল ও সাধারণ সম্পাদক মনির হোসেন।

ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, এ ধরনের হুমকি কুরুচিপূর্ণ এবং একটি কর্পোরেট প্রতিষ্ঠানের পরিচালকের সন্ত্রাসী আচরণের বহিঃপ্রকাশ।

সিএমএজেএফ নেতৃবৃন্দ বলেন, আইপিওতে কাট্টালি টেক্সটাইলের অনিয়ম নিয়ে রিপোর্ট করায় প্রতিষ্ঠানটির ইস্যু ম্যানেজার হিসাবে সম্প্রতি এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্টের পরিচালক কামরুল হাসান টেলিফোনে হামলা ও মামলার হমকি দেন ইব্রাহিম হোসেন রেজোয়ানকে। এ বিষয়টি নিয়ে গত শনিবার রাজধানীর নিউ মার্কেট থানায় একটি জিডি করা হয়েছে। সিএমজেএফ মনে করে এই ধরনের হুমকি কুরুচিপূর্ণ এবং একটি কর্পোরেট প্রতিষ্ঠানের পরিচালকের সন্ত্রাসী আচরণের বহিঃপ্রকাশ। যা স্বাধীন ও মুক্ত গণমাধ্যম বিকাশের অন্তরায়।

নেতৃবৃন্দ আরও বলেন, “এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে অনতিবিলম্বে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের দৃষ্টি আর্কষণ করছি। পাশাপাশি ইস্যু ম্যানেজারসহ শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানগুলোর কাছে যথাযথ পেশাদারিত্ব আশা করছি। এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেয়া হলে আরও কঠোর কর্মসূচী ঘোষণা করবে সিএমজেএফ।”

উল্লেখ্য, আইপিওতে কাট্টালি টেক্সটাইলের অনিয়ম নিয়ে রিপোর্ট করায় প্রতিষ্ঠানটির ইস্যু ম্যানেজার হিসাবে সম্প্:তি এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্টের পরিচালক কামরুল হাসান মোবাইলে মো. ইব্রাহিম হোসাইনকে হুমকি দেন। বিষয়টি নিয়ে গত শনিবার (২৮ জুলাই) রাজধানীর নিউ মার্কেট থানায় একটি জিডি করা হয়েছে, যার নম্বর ১৫৪৭।

পূর্ববর্তী নিবন্ধসিলেটে কামরান-আরিফুলের হাড্ডাহাড্ডি লড়াই
পরবর্তী নিবন্ধরাজশাহীতে বেসরকারিভাবে জয়ী আওয়ামী লীগের প্রার্থী লিটন