ছেলে বউদের অবহেলায় মৃত্যুর প্রহর গুনছেন মা

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ

ছেলে ও বউদের অবহেলা-অপমানের শিকার হয়ে বৃদ্ধ বাবা আ. করিম শিকদারের শেষ আশ্রয় হয়েছে বড় মেয়ের বাড়িতে আর মা শাহাতন নেছা (শাহু) অযত্ন, অবহেলায় প্যারালাইজড হয়ে মৃত্যুর প্রহর গুনছেন।

ঘটনাটি ঘটেছে মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের উত্তর খাগছাড়া গ্রামে।

শ্রবণপ্রতিবন্ধী বৃদ্ধ আ. করিম শিকদার জীবনের সবটুকু দিয়েছেন পরিবারের জন্য। অথচ বার্ধক্য, রোগাক্রান্ত আর স্বজন বিচ্ছিন্ন হয়ে এই আ. করিম শিকদার ও তার স্ত্রী শাহাতন নেছার (শাহু) বেঁচে থাকার একমাত্র অবলম্বন এখন শুধুই নিঃসঙ্গতা।

৭৫ বছল বয়সী শাহাতন নেছা (শাহু) জানান, ‘৫ ছেলে ও ৩ মেয়ে নিয়ে স্বামীর স্বল্প আয়ে চলত সংসার। সেই সন্তানদের কোলেপিঠে করে বড় করেছেন। প্রিয় সন্তানের ভবিষ্যৎ চিন্তায় করেছেন কঠোর পরিশ্রম। নিজেরা খেয়ে না খেয়ে সন্তানের মুখে তুলে দিয়েছেন খাবার।

কিসে হবে সন্তানের কল্যাণ সে চিন্তায় রাতকে দিন, আর দিনকে করছেন রাত। অথচ স্বামী আ. করিম শিকদার বৃদ্ধ, শারীরিকভাবে অচল ও শ্রবণপ্রতিবন্ধী হওয়ায় সেই সন্তানের অবহেলার বোঝা হয়েছেন এখন।

একমাত্র বেকার ও অর্থ দুর্বল ছেলে বাদল শিকদার ছাড়া তার পাশে নেই অন্য অর্থ সম্পদের মালিক সৌদিপ্রবাসী শহীদ শিকদার এবং কাতারপ্রবাসী অহিদুল শিকদার।

এছাড়া সৌদিপ্রবাসী শহীদ শিকদারের বউ রাশিদা বেগম তাকে তাড়িয়ে দেয়ায় স্বামীর ভিটায় ছোট একটি ঘরে আশ্রয় নিতে হয়েছে। নিজের দুঃখের কথা বলতেই বারবার কান্নায় ভেঙে পড়েন তিনি।

সৌদিপ্রবাসী শহীদ শিকদার ও কাতারপ্রবাসী অহিদুল শিকদারের বউদের অযত্ন, অবহেলায় না খেয়ে দিনরাত যাপন করছেন।

মেয়ে নুর নাহার বেগম বলেন, স্বামী-সন্তান নিয়ে আলাদা সংসার আমার, সব সামাল দিয়ে প্রতিদিনই মাকে দেখে আসছি। ভাই-ভাবিদের অযত্ন ও চরম অবহেলায় বাবা এখন বড় বোনের বাড়িতে থাকেন।

মা প্যারালাইজড, তাই কেউ তার পাশে নেই। মার সেবা করার জন্য ভাবিদের টাকা দিতে চাই তবুও তারা আমার মার সেবাযত্ন করে না। একমাত্র ভাই বাদল শিকদার সেই একটু মায়ের দেখাশোনা করেন।

স্থানীয় মো. মিজানুর রহমান শিকদার জানান, ২০-২৫ জন গণ্যমান্য ও জনপ্রতিনিধি নিয়ে কয়েক দফায় আ. করিম শিকদারের ছেলে ও বউদের নিয়ে বিষয়টি বোঝানো হয়েছে। কিন্তু তারা তা করেনি। বিষয়টি অমানবিক।

মস্তফাপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মল্লিক জানান, আমি এ ব্যাপারে এখনও কিছু জানি না, তবে কেউ যদি আমাকে জানায় তাহলে আমি তাকে সাহায্য করব। এরপরও আমি খোঁজ নিয়ে দেখব।

 

পূর্ববর্তী নিবন্ধগৃহবধূর সঙ্গে আপত্তিকর অবস্থায় ছাত্রলীগ নেতা, গণপিটুনি
পরবর্তী নিবন্ধজাপানে তীব্র দাবদাহে মারা গেছে ৩০ জন