ডাস্টবিনে বসে নির্বাচনী প্রচারণা

পপুলার২৪নিউজ ডেস্ক :

পাকিস্তানের সাধারণ নির্বাচন ঘিরে দেশজুড়ে চলছে উন্মাদনা। সেই উন্মাদনায় এমন কিছু নেই যা সম্ভাব্য প্রার্থীরা করছেন না। তবে ব্যতিক্রমী নির্বাচনী প্রচারণা চালিয়ে রীতিমতো আলোচনায় এসেছেন দেশটির এক রাজনীতিক।

করাচির এই রাজনীতিক তার নির্বাচনী এলাকার ভোটারদের আকর্ষণে শুয়ে পড়ছেন পানিতে, জঙ্গলে, খানাখন্দে, রাস্তার ম্যানহোলে ও ডাস্টবিনে।

তার এমন কার্যক্রম এরই মধ্যে অনলাইনে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। শহরের ময়লার ভাগাড়, রাস্তাঘাটে জমে থাকা পানি ও অকার্যকর পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ভোটারদের কাছে তুলে ধরতে অভিনব সব পন্থা বেছে নিয়েছেন করাচির আয়াজ মেমম মোতিওয়ালা।

আম আদমি পাকিস্তান দলীয় এই প্রার্থী ময়লার স্তূপের ওপর শুয়ে ও ম্যানহোলের ভেতর ঢুকে, রাস্তায় জমাবদ্ধ পানির ওপর বসে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য দিচ্ছেন। পরে এসব দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন তিনি, যা রীতিমতো ভাইরাল।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, তার উদ্ভট এমন নির্বাচনী প্রচারণার লক্ষ্য হচ্ছে এলাকার মানুষজনের মন গলিয়ে ভোট নিজের থলেতে ভরা এবং একমাত্র তিনিই এলাকার মানুষের ভোগান্তি বুঝতে পারেন, সেটির জানান দেয়া।

পাকিস্তানের করাচি থেকে এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আয়াজ মেনন মোতিওয়ালা। ভাইরাল হএয়া ছবিতে দেখা যাচ্ছে, তিনি শহরের ডাস্টবিনগুলোতে গিয়ে নির্বাচনী প্রচার চালাচ্ছেন। সাধারণ মানুষের কাছে ভোট চাইছেন, ডাস্টবিনের ওপর বসে জনসভার ভাষণ দিচ্ছেন।

আয়াজ মেনন জানান, শহরের বিভিন্ন ডাস্টবিনগুলো নোংরা এবং এগুলো শহরবাসীর জন্য অস্বাস্থ্যকর। কিন্তু কর্তৃপক্ষ এদিকে নজর দিচ্ছে না। তাই কর্তৃপক্ষের দৃষ্টি ফেরাতে এ উদ্যোগ নিয়েছেন তিনি।

২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা যে যার মতো করে প্রচার চালাচ্ছেন। তবে এই প্রার্থীর অদ্ভুত প্রচারণা বাকিদেরকে ছাড়িয়ে গেছে।

পূর্ববর্তী নিবন্ধইরানকে নামিয়ে সৌদিকে তুলছে যুক্তরাষ্ট্র
পরবর্তী নিবন্ধশাকিব খানের নায়িকা থাকছেন না বুবলী