খুলনা-গাজীপুরে নির্বাচন করেছে পুলিশ ডিবি : আমীর খসরু

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার প্রক্রিয়া বাস্তবায়ন করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এ ক্ষেত্রে দুই সিটিতে আওয়ামী লীগের পরিবর্তে ডিবি, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন করেছে এবং নির্বাচন কমিশন তাদের সহযোগী ছিল বলে অভিযোগে করেন তিনি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ‘খুলনা ও গাজীপুরের নির্বাচনী প্রহসন : বিপর্যস্ত ভোটের অধিকার’ শীর্ষক আলোচনাসভায় আমীর খসরু এ অভিযোগ করেন।

তিনি বলেন, এখন নিজেদের নির্বাচন করতে হয় না আওয়ামী লীগকে। তাদের পুলিশ আর ডিবির একটি অংশ করে দেয়। আর নির্বাচন কমিশন তাদের সহযোগিতা করে।

এক জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার প্রক্রিয়া আখ্যা দিয়ে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান আমীর খসরু।

তিনি বলেন, এ জন্য জনগণকে একতাবদ্ধভাবে কাজ করতে হবে। নয়তো এভাবে চললে চিরতরে মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত হবে। দেশ শাসিত হবে অবৈধ সরকার দ্বারা আর অবৈধ স্থানীয় প্রতিনিধিদের নেতৃত্বে। সুতরাং আমাদের আইনের শাসন ফিরে পেতে হলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। বিএনপি এ ক্ষেত্রে সহযোগিতা করবে।

গাজীপুরের নির্বাচনে গণমাধ্যম আক্রান্ত হয়েছে অভিযোগ করে তিনি বলেন, দেশের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্টেটস ধ্বংস হয়ে গেছে। আর এখন চতুর্থ স্টেটস গণমাধ্যমকে ধ্বংস করতে চায়। ভোট ডাকাতি করতে গিয়ে তারা গাজীপুর নির্বাচনে গণমাধ্যমকেও বাধা দিয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধসৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশির মৃত্যু
পরবর্তী নিবন্ধগৃহকর্মী রোজিনার মৃত্যু : বিআরটিসির বাস চালকের বিরুদ্ধে চার্জশিট