শরীয়তপুরে বিএনপি সমর্থক ২ ভাইয়ের চোখ তুলে নেয়ার চেষ্টা

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে বিএনপি সমর্থক দুই ভাইকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষরা। এতেও ক্ষ্যান্ত হয়নি হামলাকারীরা; আহত দুজনের চোখ উপড়ে ফেলার চেষ্টা করেছেন তারা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বুন্না কাঠহুগলী গ্রামে এ ঘটনা ঘটে।

আহত ইউনুস (নান্টু) ঢালী ও তার ছোট ভাই ইউসুফ ঢালীকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলায় সাতজনকে আসামি করা হয়েছে।

নড়িয়া থানাসূত্রে জানা গেছে, উপজেলার নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের বুন্না কাঠহুগলী গ্রামের আওয়ামী লীগ সমর্থক লাল শরীফ ঢালী ও বিএনপি সমর্থক একই গ্রামের চান শরীফ ঢালীর সঙ্গে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে লাল শরীফ ঢালীরা ওই জমি দখল করে ভোগ করছেন। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে মামলা চলছে।

বেশ কয়েকবার হাসেম ঢালী ইউনুস ঢালী ও ইউসুফ ঢালীর বাড়িতে হামলাও করে প্রতিপক্ষরা।

প্রতিপক্ষদের হামলার তাদের পরিবারের পুরুষ লোকজন ঢাকাসহ বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছেন।

সম্প্রতি মায়ের অসুস্থতার খবর পেয়ে ঢাকা থেকে বাড়িতে আসেন ইউনুস ঢালী। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নান্টু ঢালী ও তার ভাই ইউসুফ ঢালী বাজার করতে গোলার বাজারে যায়।

এ সময় প্রতিপক্ষ লাল শরীফ ঢালী, রফিক ঢালী, নাসির ঢালী, হাসান ঢালী, মাসুম হাওলাদার, সাহিন ঢালীসহ ২০-২৫ জন লোক লাঠিসোটা, রামদা ও লোহার রড নিয়ে অতর্কিত হামলা করে।

ইউনুস ঢালী ও তার ছোট ভাই ইউসুফ ঢালীকে লোহার রড দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। শুধু তাই নয় হামলাকারীরা দুই ভাইয়ের চোখ আঙুল দিয়ে উপড়ে ফেলার জন্য চেষ্টা করে।

পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন এসে উদ্ধার করে তাদের শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। বর্তমানে তারা দুজনই সদর হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় আহত নান্টু ঢালীর মা মমতাজ বেগম বাদী হয়ে মামলা করেছেন। কিন্তু গত দুদিনেও কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে মামলার বাদী মমতাজ বেগম বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর লাল শরীফ ঢাল গংরা আমাদের জমি দখল করে ভোগ করছে। আমার ছেলেদের মারার জন্য বাড়িতে হামলা করছে। আমার ছেলেরা ভয়ে বাড়ি ছেড়ে ১০ বছর ধরে বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার গোলার বাজারে আমার দুই ছেলেকে লোহার রড দিয়ে পিটিয়ে চোখ তুলে নেয়ার চেষ্টা করে।

নড়িয়া থানায় মামলা করলেও পুলিশ গত দুদিনেও কোনো আসামি গ্রেফতার করতে পারেনি বলে জানান তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে লাল শরীফ ঢালীর ছেলে রফিক ঢালী বলেন, এক সময় নান্টু ঢালী সর্বহারা পাটি করত। সে সময় আমার বাবাসহ এলাকার অনেক লোকজনকে মারধর করে এলাকা চেড়ে পালিয়ে যায়। বাড়ি ফেরার পর বাজারের লোকজন তাকে মারধর করেছে। আমরা কোনো হামলা করিনি।

নড়িয়া থানার ওসি মো. আসলাম উদ্দিন বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধআর্জেন্টিনাকে বিধ্বস্ত করে দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়া
পরবর্তী নিবন্ধওরা চেয়েছিল আমি যেন মরে যাই: এরশাদ