হোয়াইটওয়াশের লজ্জাই পেতে হলো বাংলাদেশকে

পপুলার২৪নিউজ প্রতিবেদক

১৪৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫৩ রানে ৪ উইকেটে হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যাওয়া বাংলাদেশ দলকে খেলায় ফেরান মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

পঞ্চম উইকেটে মুশফিক-রিয়াদের গড়া ৮৪ রানের জুটিতে খেলায় ফেরে বাংলাদেশ। জয়ের জন্য শেষ ১২ বলে বাংলাদেশের প্রয়োজন ছিল ৩০ রান। ১৯তম ওভারে পরপর পাঁচ বলে পাঁচটি বাউন্ডারি হাঁকিয়ে ২১ রান আদায় করে জয়ের পথ সহজ করেন মুশফিকুর রহিম।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ৯ রান। ২০তম ওভারের প্রথম বলে রশিদ খানের বলে ক্যাচ তুলে বিদায় নেন মুশফিক। তার বিদায়ে দুশ্চিন্তায় পড়ে যায় বাংলাদেশ। জয়ের জন্য ইনিংসের শেষ বলে প্রয়োজন ছিল ৪ রান।

স্টাইকে থাকা আরিফুল হক ছক্কার জন্য চেষ্টা করেও বল মাঠের বাইরে নিতে পারেননি। লংঅনে ফিল্ডিং করা শফিকুল্লাহ নিশ্চিত ছয় হওয়া বলটিকে অসাধারন নৈপূণ্যে ফিরিয়ে দেন, তখন তিন রান নিতে গিয়ে রান আউট হয়ে যান রিয়াদ।

শেষ বলে দুই রানের বেশি নিতে না পারায় অসাধারণ খেলেও মাত্র ১ রানের জন্য পরাজয় বরণ করতে হয় মুশফিক-রিয়াদদের।

বাংলাদেশ: ২০ ওভারে ১৪৪/৬ (মুশফিক ৩৭ বলে ৪৬, রিয়াদ ৩৮ বলে ৪৫, সৌম্য ১৫, লিটন ১২, সাকিব ১০, তামিম ৫, আরিফুল ৫*)।

সামিউল্লাহর অসাধারণ ক্যাচ, সাজঘরে সাকিব

এক বল আগেই করিম জানাতকে স্কয়ার লেগের ওপর দিয়ে ছক্কা হাঁকান সাকিব আল হাসান। নবম ওভারের তৃতীয় বলটিকে এক্সটা কাভারের ওপর দিয়ে বাউন্ডারি হাঁকাতে চেষ্টা করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। কিন্তু সেখানে ফিল্ডিং করে যাওয়া সামিউল্লাহ সেনোয়ারি নিজের শরীরকে হাওয়ায় ভাসিয়ে ক্যাচটি লুফে নেন। সাকিবের বিদায়ে আরও বিপদে পড়ে যায় বাংলাদেশ দল।

পাওয়ার প্লেতে নেই টপঅর্ডার ৩ ব্যাটসম্যানের উইকেট

আফগানিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচেও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ১৪৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫.৫ ওভারে স্কোর বোর্ডে ৩৫ রান জমা করতেই ফিরে গেছেন তামিম ইকবাল, সৌম্য সরকার ও লিটন কুমার দাস।

একই কায়দায় রান আউট সৌম্য

লিটনের বিদায়ের দু্ই বল ব্যবধানে রান আউটের ফাঁদে পড়েন সৌম্য সরকার। পঞ্চম ওভারে মুজিব-উর-রহমানকে এক ছয় এবং চার হাঁকিয়ে ১৩ রান আদায় করা সৌম্য ঠিক পরের ওভারে ফেরেন রান আউট হয়ে।

রান আউট লিটন

ইয়েস নো, ইয়েস নোর ফাঁদে পড়ে রান আউট হন লিটন ‍কুমার। সৌম সরকারের সঙ্গে রান নেবেন কি নেবেন না এমন দোদুল্যমান অবস্থায় পড়ে রান আউট হয়ে ফেরেন লিটন কুমার দাস

দ্রুত ফিরে গেলেন তামিম

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম খেলায় প্রথম বলেই সাজঘরে ফেরেন তামিম ইকবাল। দ্বিতীয় ম্যাচে লম্বা সময় উইকটে থেকে করেছেন ৪৮ বলে ৪৪ রান। আর বৃহস্পতিবার শেষ ম্যাচে দায়িত্বশীল ব্যাটিং করতে পারেননি দেশসেরা এ ওপেনার। এদিনও প্রথম ম্যাচের মতো দ্রুত আউট হয়ে সাজঘরে ফেরেন তামিম। মুজিব-উর রহমানের বলে এক্সটা কাভারে ক্যাচ তুলেন তিনি।

আফগানিস্তান সংক্ষিপ্ত স্কোর: ২০ ওভারে ১৪৫/৬ রান

সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন আবু জায়েদ রাহী ও নাজমুল ইসলাম অপু।

পূর্ববর্তী নিবন্ধসংসদে চার লাখ ৬৫ হাজার কোটি টাকা বাজেট প্রস্তাব
পরবর্তী নিবন্ধবাড্ডায় রিকশা থামিয়ে তরুণীকে যৌন নিপীড়ন, ২ যুবক রিমান্ডে