মুকসুদপুরে বিশ্বকাপ ফুটবল উন্মাদনা বাড়িয়ে দিচ্ছে মৌসুমী পতাকা ব্যবসায়ীরা

মেহের মামুন, মুকসুদপুর, গোপালগঞ্জ প্রতিনিধি,পপুলার২৪নিউজ :

বিশ্বব্যাপী শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা পিছিয়ে নেই বাংলাদেশের গ্রামগঞ্জও। তারই রেশে মুকসুদপুরেও চলছে বিশ্বকাপের ধুম। আর এ উন্মাদনাকে আর একধাপ বাড়িয়ে দিচ্ছে মৌসুমী পতাকা ব্যবসায়ীরা। তারা বিভিন্ন দেশের পতাকা নিয়ে হাজির হয়েছেন মুকসুদপুর উপজেলা শহরসহ প্রত্যন্তঞ্চলের হাটবাজার গুলোতে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ঘুরে ঘুরে তারা সমার্থকদের হাতে প্রিয় দেশ ও দলের পতাকা তুলে দিচ্ছে। হাতের নাগালে প্রিয় দলের পতাকা পেয়ে খুশী সমার্থকরা বলে জানালেন মৌসুমী পতাকা ব্যবসায়ী সুমন মুন্সী (২৪)।
মুকসুদপুর উপজেলা সদরের সবচাইতে জমজমাট এলাকার চৌরঙ্গীমোড়ে লম্বা বাঁশের সাথে টাঙানো ফুটবলের অন্যতম জনপ্রিয় দল আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানীসহ আরো কয়েকটি দলের পতাকা বিক্রি করছেন সুমন।
সুমনের সাথে কথা হলে সে জানায়, বুধবার পার্শ্ববর্তী শালথা উপজেলা থেকে মুকসুদপুরে এসেছেন পতাকা বিক্রি করতে। সে-সহ আরো ৫ জন এক সঙ্গে এখানে এসেছেন। মুকসুদপুর উপজেলার পার্শ্ববর্তী হওয়া তারা প্রতিদিন সকালে ব্যাগ ভরে বিভিন্ন পয়েন্টে পতাকা বিক্রি করতে বের হয়ে যান।
সে আরো জানান, আমরা ঢাকার শহরের ফুটপথে কসমেটিক্সসহ বিভিন্ন হকারী পণ্য বিক্রি করে থাকি। বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসে পতাকা বিক্রি করে। ২১ ফেব্রুয়ারী, ২৬ মার্চ, ১৬ ডিসেম্বর ও পহেলা বৈশাখে ভাল পতাকা বিক্রি হয়। কিন্তু বিশ্বকাপ ফুটবল উপলক্ষে অনেক পতাকা বিক্রি হবে তাই আগে ভাগেই ঢাকা থেকে পতাকা বিক্রি করতে প্রত্যন্ত অঞ্চলে চলে আসি। এখানে কয়েকদিন পতাকা বিক্রি করবেন। এরপর পাশ্ববর্তী বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় বিক্রি করে ঢাকায় ফিরে যাবো। বিশ্বকাপ ফুটবলকে টার্গেট করে পতাকা বিক্রির ভাল ব্যবসা হবে। তাই আগে ভাগেই কয়েকটি দেশের বিভিন্ন সাইজের পতাকা রয়েছে তার কাছে। অর্থাৎ ১০ টাকা থেকে ২০০ টাকা মূল্যের পতাকা রয়েছে তার কাছে। আশা করছেন বেচাকেনা ভালই হবে।
চৌরঙ্গীমোড়ের হোটেল কর্মচারী পান্নু আর্জেন্টিনার সমার্থক। সে প্রিয় দেশের পতাকা কিনতে পেরে মহা খুশি বলে জানালো। সে আরো জানালো ছোট বেলা থেকেই আমি আর্জেন্টির সমর্থক । আর্জেন্টির সমর্থক কেন জানতে চাইলে সে জানায় আমি মেরাডোনার খুব ভক্ত, তাছাড়া আর্জেন্টি খুব ভালো খেলে । এখন লিওনেল মেসির খেলা খুবই ভালো লাগে এজন্যই আর্জেন্টির সাপোর্ট করি।

 

পূর্ববর্তী নিবন্ধআইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে সরকার : ফখরুল
পরবর্তী নিবন্ধএসবিএসি ব্যাংকের নতুন ডিএমডি মোহাম্মদ সেলিম ও মামুন মোল্লা