খালেদা জিয়া চিরদিন জেলে থাকবেন না: মওদুদ

খালেদা জিয়াকে বাদ রেখে নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না। তিনি চিরদিন জেলখানায় থাকবেন না। আওয়ামী লীগ চায় না বিএনপি ভোটে আসুক। গাজীপুর সিটি করপোরেশনে যে জোয়ার বইছে, আগামী জাতীয় নির্বাচনে সে জোয়ারে আওয়ামী লীগ ভেসে যাবে। বিএনপি অংশগ্রহণ ও প্রতিযোগিতার নির্বাচনে যাবে।

শুক্রবার দুপুরে নিজের নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে অবস্থিত নিজ বাসভবনে কোম্পানীগঞ্জের বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মওদুদ বলেন, দেশে আইন-আদালত রয়েছে, আমরা আদালতের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করার চেষ্টা করছি, চেষ্টা করে যাব।’ তিনি আশা প্রকাশ করে বলেন, ‘হাইকোর্টের আদেশ সুপ্রিম কোর্ট বিবেচনা করবেন এবং খালেদা জিয়া মুক্ত হয়ে আরো জনপ্রিয় নেতা হবেন।’ তিনি সরকারি দলকে উদ্দেশ্য করে বলেন, ‘বিরোধী দলকে দুর্বল করতে সরকার প্রায় ১১ লাখ নেতাকর্মীকে ৭৮ হাজার মামলা দিয়ে দমানোর চেষ্টা করে ব্যর্থ হচ্ছে। খালেদা জিয়াকে ভয় পায় বলে, সামান্য দুই কোটি টাকার মিথ্যে মামলা দিয়ে জেল দিয়েছে।’ তিনি বলেন, ‘নানা কারণ দেখিয়ে বেগম জিয়াকে জেল হাজতে রাখার চেষ্টা করছে। তারা নানাভাবে বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন করতে চায়। কিন্তু দেশের জনগণ তা হতে দেবে না।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার, পৌর বিএনপি সভাপতি কামাল উদ্দিন, বিএনপি নেতা মাহমুদুর রহমান, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবদল সভাপতি আবদুল মতিন লিটন, জেলা ছাত্রদল নেতা আবুল হাসান নোমান, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহেদুর রহমান রাজন, সাংগঠনিক সম্পাদক আতাউর হোসেন পাভেল, মুজিব কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি হুসাইন মোহাম্মদ এরশাদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধউৎক্ষেপণের মোক্ষম সময়ের জন্য অপেক্ষা : জয়
পরবর্তী নিবন্ধযাকাতকে করের আওতায় আনা যাবে না: পরিকল্পনামন্ত্রী