শিশুকে যৌন নির্যাতনের ঘটনায় ৯দিন পর মামলা : ধর্ষক আটক

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

বিশ্বম্ভরপুরে দিনমজুরের সাত বছরের শিশু কন্যাকে যৌন নির্যাতনের ঘটনার ৯ দিন পর মামলা করা হয়েছে। সোমবার মামলা দায়েরের পর বিকেলে অভিযুক্ত নয়ন দাসকে (২০) গ্রেফতার করা হয়েছে। এর আগে নির্যাতিত শিশুটির পরিবার থানায় মামলা করতে আসলে তাদের বাধা দিয়ে সালিশকারীরা বখাটেকে ১০ হাজার টাকা জরিমানা করেছিল। কিন্তু নির্যাতিতা শিশুটির পরিবার তা মেনে না নেওয়ায় সোমবার থানায় মামলা দায়ের করেছে।
সূত্রে জানা যায়, বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের পিরিজপুর গ্রামের দিনমজুরের সাত বছরের এক শিশু কন্যাকে গত ২১ এপ্রিল বিকেলে মোবাইলে ভিডিও গান দেখানোর কথা বলে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে নিয়ে যৌন নির্যাতন করে গ্রামের উপানন্দ দাসের বখাটে ছেলে নয়ন দাস। শিশুটি বাড়ি এসে তার মাকে বিষয়টি খুলে বললে তিনি তাৎক্ষণিক মেয়েকে গ্রামীণ চিকিৎসকের কাছে নিয়ে যান। পরে সুনামগঞ্জের একটি প্রাইভেট ক্লিনিকে তাকে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় নির্যাতিতা শিশুর পরিবার থানায় মামলা করতে গেলে স্থানীয় ইউপি সদস্য আব্দুল হেকিম ও স্থানীয় সালিশকারী হরিপদ সেন তাদেরকে মামলার বদলে বিষয়টি আপসে নিষ্পত্তি করে দেওয়ার চাপ দেন। অবশেষে তাদের মধ্যস্থতায় গত বুধবার এ ঘটনায় ১০ হাজার টাকার ক্ষতিপূরণ দেওয়ার জন্য রায় দেন।
তবে নির্যাতিতা শিশুটির মা বিষয়টি মেনে না নেওয়ায় তাকে অনেকটা চাপে রাখা হয়। অবশেষে সোমবার শিশুটির মা থানায় যৌন নির্যাতনকারী নয়ন দাসের বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ বিকেলে তাকে গ্রেফতার করে।
নির্যাতিত শিশুর মা বলেন, আমরা মামলার প্রস্তুতি নিলে স্থানীয় ইউপি সদস্যসহ কয়েকজন বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসা করার কথা বলে আমাদের ফিরিয়ে দেন। গত বুধবার সালিশ করে বখাটেকে তারা ১০ হাজার টাকা জারিমানা করেন। কিন্তু আমরা বিষয়টি মানিনি। থানায় মামলা করা হলে পুলিশ আসামিকে গ্রেফতার করেছে।
বিশ্বম্ভরপুর থানার ওসি মোল্লা মনির হোসেন বলেন, ভিকটিমের মা সোমবার থানায় মামলা করতে আসেন। মামলাটি গ্রহণ করে যৌন নির্যাতনকারী নয়ন দাসকে বিকেলেই তাকে গ্রেফতার করেছি।

পূর্ববর্তী নিবন্ধহাওরে কৃষকরা বর্ষণ ও ঠান্ডা বাতাসে কাবু
পরবর্তী নিবন্ধ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে