সুনামগঞ্জে শিশু ধর্ষণ বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন অভিভাবক : ৮ দিনে ৬ শিশু ধর্ষণ

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

সুনামগঞ্জে শিশু ধর্ষণের ঘটনা বৃদ্ধি পেয়েছে। গত ৮দিনে ৬টি ধর্ষণের ঘটনা ঘটেছে। যার বেশিরভাগই শিশু। অমানবিক এসব ঘটনায় উদ্বিগ্ন অভিভাবকরা। নারী সংগঠন ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ শিশু ধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন।
জানা যায়, গত ১ এপ্রিল তাহিরপুরে এক স্কুল ছাত্রীকে শ্লীলতাহানি করে কামরাবন্দ গ্রামের বখাটে রইস আলী। এ ঘটনায় ওই ছাত্রীর পরিবার থানায় মামলা দায়েরের পর বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ। ৪ এপ্রিল বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়ন পরিষদের পাশে রাতে ওরসে আসার পথে ৬ বছরের এক শিশু ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় হাসান আলী নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। ৭ এপ্রিল তাহিরপুর উপজেলার মুক্তিযোদ্ধার কিশোরী কন্যাকে শ্লীলতাহানি করে লাকমা গ্রামের হযরত আলী। এ ঘটনায় মামলা দায়ের হলে পুলিশ হযরত আলীকে গ্রেফতার করেছে। একই দিন ছাতকে ১ম শ্রেণির এক স্কুল ছাত্রীকে খেলা থেকে বসতঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে বৈশারকান্দি গ্রামের ফয়জুল ইসলাম। বৈশারকান্দি বাহাদুরপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে। থানায় মামলা দায়ের করার পর ধর্ষক ফয়জুলকে আটক করে পুলিশ। গত ৮ এপ্রিল জামালগঞ্জের পাকনার হাওর থেকে ছাগল আনতে গিয়ে এক বখাটে ৯ বছরের এক শিশুকে ধর্ষণ করে। এভাবে গত ৮দিনে ৬টি শিশু নির্যাতনের ঘটনা ঘটে।
সুনামগঞ্জ মহিলা পরিষদের সভানেত্রী গৌরী ভট্টাচার্য্য বলেন, সাম্প্রতিক সময়ে যে হারে নারী ও শিশু নির্যাতন জেলায় বৃদ্ধি পেয়েছে তা উদ্বেগের। এ বিষয়ে গণসচেতনতা প্রয়োজন।
অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবিবুল্লাহ বলেন, সম্প্রতি কয়েকটি শিশু ধর্ষণের ঘটনা ঘটেছে। পুলিশ এই বিষয়ে তৎপর রয়েছে। ঘটনার সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেওয়া হবে না। পুলিশ তাৎক্ষণিক অভিযুক্তদের গ্রেফতার করেছে।

পূর্ববর্তী নিবন্ধকোটা বাতিল : আন্দোলনকারীরা সিদ্ধান্ত জানাবেন আজ
পরবর্তী নিবন্ধমির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা মারা গেছেন