প্যারোলে নয় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চায় বিএনপি

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

কারাবন্দি খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য প্যারোলের পরিবর্তে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানিয়েছে বিএনপি।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে প্যারোলে নয়, আমরা তার নিঃশর্ত মুক্তি চাই; তিনি যেন চিকিৎসার জন্য বিদেশে যেতে পারেন।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ দাবি জানান।

এ সময় তিনি বলেন, কারারুদ্ধ দেশনেত্রী খালেদা জিয়ার হঠাৎ অসুস্থতার সংবাদে আমরা অত্যন্ত উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। আমরা তার স্বাস্থ্য নিয়ে শঙ্কায় আছি।

মির্জা ফখরুল বলেন, গতকাল খালেদা জিয়ার সঙ্গে আমার বিকাল ৩টায় সাক্ষাতের কথা ছিল। কিন্তু দুপুর দেড়টায় আমি যখন তার সঙ্গে দেখা করতে রওনা হয়েছি, তখন চেয়ারপারসনের একান্ত সচিব আমাকে জানালেন তিনি অসুস্থ। ঢাকার সিভিল সার্জন তাকে পরীক্ষা-নিরীক্ষা করতে গেছেন। তাই আমার সাক্ষাৎ স্থগিত করা হয়েছে।

মহাসচিব দুঃখ প্রকাশ করে বলেন, খালেদা জিয়ার কী ধরনের অসুস্থতা, তিনি কেমন আছেন, তা আমরা জানতে পারিনি। সরকার বা কারাকর্তৃপক্ষ সে বিষয়ে আমাদের কিছুই জানায়নি।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, সুপরিকল্পিতভাবে দেশনেত্রীকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়ার জন্যই এসব চক্রান্ত চলছে। এ সরকার অবৈধভাবে ক্ষমতায় আসার পর থেকেই সুপরিকল্পিতভাবে একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করছে এবং সর্বশেষ তাকে কারারুদ্ধ করেছে।

তাকে অন্যায়ভাবে একটি পরিত্যক্ত ভবনে আটকে রাখা হয়েছে। ন্যূনতম সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে তাকে। কারাগারে তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না।

বিএনপির এ নেতা বলেন, ‘বর্তমান সরকারের অধীনে খালেদা জিয়া নিরাপদ নন। এভাবে কারারুদ্ধ অবস্থায় তার অসুস্থ হওয়াটাও কোনো মতেই আমরা স্বাভাবিকভাবে মেনে নিতে পারি না। আমরা আশঙ্কা করছি, অন্যান্য স্বৈরাচাররা যেভাবে প্রতিপক্ষ অপসারণ করার চেষ্টা করে, সেই ধরনের অপসারণের চেষ্টা এখানে হতে পারে।’

খালেদা জিয়াকে মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। বলেন, ‘তাকে (খালেদা জিয়া) বেআইনিভাবে কারারুদ্ধ করে রাখা হয়েছে। তার মানবাধিকার রক্ষা হচ্ছে না।’

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘আমি পরিষ্কারভাবেই বলেছি, তাকে মুক্তি দিতে হবে। চিকিৎসার ব্যবস্থা তিনি ভেবে দেখবেন। দেশেও করতে পারেন, দেশের বাইরেও করতে পারেন।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

 

পূর্ববর্তী নিবন্ধফখরুলের বদনাম করে উপকার করেছেন প্রধানমন্ত্রী: মওদুদ আহমদ
পরবর্তী নিবন্ধমালয়েশিয়াকে ১০ গোল দিল বাংলাদেশের মেয়েরা