মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে যৌথ উদ্যোগের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বিএফআইইউ (বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট) এবং এনজিও এ্যাফেয়ার্স ব্যুরো একযোগে কাজ করার যৌথ ঘোষণা দিয়েছে। বুধবার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে মানিলন্ডারিং প্রতিরোধ ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে এনজিও প্রতিষ্ঠানসমূহের করণীয় শীর্ষক সভায় এ ঘোষণা দেওয়া হয়।

সভায় মানি লন্ডারিং প্রতিরোধ ও সন্ত্রাস বিরোধী আইনের বিধি-বিধান ও এ সংক্রান্ত ইস্যুকৃত নির্দেশনা অনুযায়ী এনজিও প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তাদের দায়-দায়িত্ব এবং করণীয় বিষয়ে দিক নির্দেশনামূলক আলোচনা অনুষ্ঠিত হয়। এছাড়াও এনজিও প্রতিষ্ঠানসমূহ কর্তৃক অনুদান গ্রহণ ও সদস্যদের মাঝে বিতরণে যাতে মানিরন্ডারিং ও সন্ত্রাসী কর্মকান্ড বা অন্য কোন ধরণের অপরাধমূলক কাজে ব্যয় না হয় সেদিকে সকলকে সতর্ক থাকার পরামর্শ প্রদান করা হয়।

সভায় বিএফআইইউ এর প্রধান ও ডেপুটি গভর্নর জনাব আবু হেনা মোঃ রাজী হাসান প্রধান অতিথি এবং এনজিও এ্যাফেয়ার্স ব্যুরোর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব কে এম আব্দুস সালাম আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থি ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএফআইইউ উপ প্রধান মিজানুর রহমান জোদ্দার।

পূর্ববর্তী নিবন্ধরাগ কমেছে মেলানিয়ার
পরবর্তী নিবন্ধচট্টগ্রামবাসীকে নৌকায় ভোট দেয়ার আহ্বান: প্রধানমন্ত্রী