ইয়াহিনের চিকিৎসার দায়িত্ব নিলেন পুলিশ সুপার

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

তাহিরপুরের হাওররক্ষা বাঁধে ওঠার অপরাধে প্রকল্প কমিটির সভাপতি (পিআইসি) ও যুবলীঘ নেতা আবদুল অদুদের বর্বরতার শিকার প্রথম শ্রেণিতে পড়ুয়া শিশু ইয়াহিনের চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিলেন সুনামগঞ্জের পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খাঁন। আহত ইয়াহিন হাসপাতালের বেডে কাতরাচ্ছে।
ঘটনায় সাথে জড়িত অভিযুক্ত অদুদ মিয়ার ছোট ভাই আলম মিয়াকে (৩০) রোববার সন্ধ্যা সাড়ে ৬ টায় তাহিরপুর থানা পুলিশ পার্শ্ববর্তী বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ বাজার এলাকা থেকে আলম মিয়াকে আটক করেছে পুলিশ। আটককৃত আলম মিয়া সুলেমানপুর গ্রামের জমির উদ্দিনের ছেলে।
রোববার সন্ধ্যা সাড়ে ৭ টায় সুনামগঞ্জ সদর হাসপাতালে গিয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার শিশুর মা দিলরাজ বেগম ও শিশু ইয়াহিনকে শান্তনা দিয়ে বলেন, অভিযুক্ত ব্যক্তি যত শক্তিশালী হোক, তাঁকে আইনের আওতায় নিয়ে আসা হবে। পুলিশ ইয়াহিন’র পাশে রয়েছে জানিয়ে উপস্থিত গণমাধ্যমকর্মীদের পুলিশ সুপার বলেন, মর্মান্তিক এ ঘটনার বিষয়ে বার বার খোঁজ নিচ্ছেন মাননীয় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী, পুলিশ প্রধান ও
ডিআইজি মহোদয়। তিনি মা দিলরাজ বেগমের হাতে ইয়াহিন’র চিকিৎসার জন্য ২০ হাজার টাকা তুলে দেন এবং ইয়াহিন’র চিকিৎসার পুরো ব্যয়ই সুনামগঞ্জ পুলিশ বহন করবে বলে জানান। স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন রোববার সন্ধ্যায় শিশুর গ্রামের বাড়ি সুলেমানপুরে গিয়ে স্বজনদের শান্তনা দেন এবং ইয়াহিন’র চিকিৎসার জন্য ১০ হাজার টাকা তুলে দেন। জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামও রোববার রাতে আহত শিশুটিকে দেখতে হাসপাতালে যান।
তাহিরপুরের মহালিয়া হাওরপাড়ে ময়নাখালি বাঁধের উপর উঠা ও বাঁধ থেকে গড়িয়ে পড়ার সময় বাঁধের ক্ষতি হয়েছে এমন অভিযোগ তোলে শিশু ইয়াহিন মিয়ার ডান হাতের ৪ টি আঙ্গুল কেটে দেয় পিআইসির (প্রকল্প বাস্তবায়ন কমিটি) সভাপতি ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি অদুদ মিয়া। আহত ইয়াহিন মিয়া সুলেমানপুর গ্রামের শাহানুর মিয়ার ছেলে। সে শাহজালাল জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিশু শ্রেণির ছাত্র।

পূর্ববর্তী নিবন্ধধর্মপাশায় ৮৫ মন ধান রক্ষায় ৭২ লাখের প্রকল্প বাস্তবায়ন
পরবর্তী নিবন্ধআল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ‘প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যান্ড কমব্যাটিং ফিন্যান্সিং অব টেররিজম’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত