আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তিতে সরকার বাধা দিচ্ছে: ফখরুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

আইনি প্রক্রিয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে আনতে সরকার বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। এর পর থেকে তিনি নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে আছেন।

সোমবার দুপুরে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আদালতে এ রায়ে (জামিন স্থগিত) বিএনপি নেতাকর্মী ও দেশবাসী ক্ষুব্ধ, হতভম্ব। রায়ের প্রবিবাদে বিক্ষোভ করবে বিএনপি।

এ সময় সংবাদ সম্মেলনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে আগামীকাল (মঙ্গলবার) ঢাকা মহানগরে ও জেলা শহরে বিক্ষোভ করবে বিএনপি। এছাড়া আগামী ২৯ মার্চ (বৃহস্পতিবার) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করা হবেও জানানো হয়।

মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকার বিচার বিভাগ ব্যবহার করে মামলার আইনি প্রক্রিয়ায় হস্তক্ষেপ করছে। আমরা বিএনপিসহ জোটের নেতাকর্মীরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সময় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করা আহ্বান জানান মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সদস্য সচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির উপদেষ্টাআবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধআই লাভ ইউ ক্যাটরিনা: শাহরুখ
পরবর্তী নিবন্ধলাইফ সাপোর্টে পাইলট আবিদের স্ত্রী আফসানা