বেড়ি পরানো লোককে আঘাত, যুক্তরাষ্ট্রে কারাপ্রহরীর বিরুদ্ধে মামলা

পপুলার২৪নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এক কারাপ্রহরী হাতকড়া পরানো এক আটক ব্যক্তির মাথায় আঘাত করছে বলে ক্যামেরায় ধরা পড়েছে। গত বছরের আগস্টে ওই ভিডিওটি রেকর্ড করা হয়েছে।

মঙ্গলবার ওই কারাপ্রহরীর বিরুদ্ধে গ্রেফতার হওয়া ব্যক্তিকে আঘাতের অভিযোগ দায়ের করেছে জেলা অ্যাটর্নি জেনারেলের কার্যালয়।

স্যান জোয়াকুইন কাউন্টির ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কার্যালয় চলতি সপ্তাহে ভিডিওটি ইন্টারনেটে ছেড়ে দিয়েছে।-খবর স্পুটনিক অনলাইন।

এতে দেখা যায়, কারাপ্রহরী ম্যাথিউ মেটলার এক আটক ব্যক্তিকে আঘাত করছেন। এতে হাত ও পায়ে বেড়ি পরানো ওই ব্যক্তি মেঝেতে পড়ে যান। আটক ব্যক্তি যাতে কর্মকর্তাদের দিকে থুতু নিক্ষেপ করতে না পারেন, সে জন্য তাকে মুখোশের মতো দেখতে স্পিট ব্যাগ পরিয়ে নেয়া হয়েছিল।

গত বছরের ২৪ আগস্ট ম্যানটেকায় পারিবারিক ব্যবসাপ্রতিষ্ঠানের সামনে মাতলামি করার অভিযোগে তাকে যখন আটক করা হয়, তখন তিনি কর্মকর্তাদের দিকে থুতু ছুড়ে মারছিলেন বলে অভিযোগ রয়েছে।

ভিডিও ক্লিপে দেখা যায়, মেটলার কক্ষটিতে ঢুকে ওই অজ্ঞাত ব্যক্তির মাথায় আঘাত করেন। তাকে এত জোরে আঘাত করা হয়েছিল যে তিনি মেঝেতে পড়ে যান।

স্যান জোয়াকুইনের শেরিফ স্টেভ মুর বলেন, মেটলারের বিরুদ্ধে আঘাতের অভিযোগ আনার সিদ্ধান্তে তিনি সমর্থন দিয়েছেন।

ফেসবুক পোস্টে তিনি বলেন, কারা কর্মকর্তা আটক ব্যক্তির সঙ্গে যে আচরণ করেছেন, আমি কখনও তা ক্ষমা করতে পারব না। এটি পেশাগত আচরণের সঙ্গে যায় না।

পূর্ববর্তী নিবন্ধরিমান্ড শেষে ছাত্রদল নেতা মিলনের মৃত্যু: রোববার সারা দেশে বিক্ষোভ
পরবর্তী নিবন্ধধানমণ্ডিতে সোয়া লাখ ইয়াবাসহ গ্রেফতার ৪