এতদিন কেন চুপ ছিলেন হাসিন? প্রশ্ন কপিল দেবের

পপুলার২৪নিউজ ডেস্ক:

ভারতীয় পেসার মোহাম্মদ সামির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ তুলেছেন স্ত্রী হাসিন জাহান। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে কয়েক দিন আগে সামির পাশে দাঁড়ান সতীর্থ মাহেন্দ্র সিং ধোনি। এবার তার হয়ে ব্যাট ধরলেন কিংবদন্তি কপিল দেব। সরাসরি বলেই ফেললেন- এ অভিযোগ বিশ্বাসযোগ্য নয়।

উল্টো হাসিনকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন ভারতের সর্বকালের সেরা অলরাউন্ডার। তিনি বললেন-ও সামির বিরুদ্ধে যে অভিযোগ তুলেছে তা বিশ্বাস করার মতো নয়। তার ম্যাচ ফিক্সিং সম্পর্কে জানলে সে তা আগে জানাল না কেন? কেন সুসম্পর্ক থাকতে মুখ খুলল না? কেন নীরব ছিল?

এরই মধ্যে সামির বিরুদ্ধে স্ত্রীর তোলা ফিক্সিংয়ের অভিযোগ তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তদন্তে নেমেও পড়েছে তদন্তকারী দল।

কপিল বলছেন, স্বাধীনভাবে ওই দলকে তদন্ত কাজ চালিয়ে যেতে দেয়া হোক। যদি প্রমাণ মেলে তা হবে লজ্জাকর। যা একেবারে অগ্রহণযোগ্য।

সর্বোপরি সামির পক্ষেই সাফাই গাইলেন তিনি, সে পরিশ্রমী ক্রিকেটার। এটা ঠিক, ব্যক্তিগত সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে ও। তবে প্রমাণ না পাওয়া পর্যন্ত তার স্ত্রী যে অভিযোগ করেছে তা কদর্য ও বিরক্তিকর।

এর আগে ধোনি বলেন, সামি কখনও দেশের বিরুদ্ধে যেতে পারে না। ও খুব সৎ। তার মতো ভালো মানুষ দেশ ও প্রিয়জনকে ঠকাতে পারে না। বিষয়টি একান্তই ব্যক্তিগত। এ ব্যাপারে মন্তব্য করা সমীচীন নয়।

বেশ কিছুদিন ধরে সামির বিপক্ষে একের পর এক চাঞ্চল্যকর তথ্য ফাঁস করছেন হাসিন। একাধিক নারীর সঙ্গে এ পেসারের পরকীয়ার সম্পর্ক রয়েছে বলে জানিয়েছেন তিনি। তাকে হত্যাচেষ্টা চালানো হয় বলেও জানান এ মডেলকন্যা। কলকাতার এ মডেলের আরও অভিযোগ, ইংল্যান্ডের ব্যবসায়ী মোহাম্মদ ভাই মারফত আলিশবা নামের পাকিস্তানি নারীর কাছ থেকে টাকা নিয়ে ‘দেশকে ঠকিয়েছে’ সামি।

তবে বরাবরই স্ত্রীর তোলা সব অভিযোগ অস্বীকার করে আসছেন ভারতীয় বোলিং আক্রমণের অন্যতম কর্ণধার। তার দাবি, হাসিন মানসিকভাবে ভারসাম্যহীন হয়ে পড়েছে।

আইপিএলে পরিচয় থেকে প্রণয়, তারপর ২০১৪ সালে হাসিনকে বিয়ে করেন সামি। হাসিন পেশায় একজন মডেল। তাদের সংসারে একটি কন্যাসন্তানও রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনতুন জীবন নিয়ে দেশে ফিরছেন ৪ জন
পরবর্তী নিবন্ধরিমান্ড শেষে ছাত্রদল নেতা মিলনের মৃত্যু: রোববার সারা দেশে বিক্ষোভ