‘হাসপাতালের পেছনে ৩০টি লাশ রেখে দিয়েছি’

পপুলার২৪নিউজ ডেস্ক:

সিরিয়ার পূর্ব ঘৌটায় সরকারি বাহিনীল অব্যাহত বোমা বর্ষণের নিহতদের লাশ দাফনেরও সুযোগ পাচ্ছেন না স্বেচ্ছাসেবীরা। বোমা বর্ষণ থামলে দাফন করা হবে বলে সারিবদ্ধভাবে লাশ রেখে দেয়া হচ্ছে। পূর্বঘৌটায় সিরিয়ান এক্টিভিস্টরা সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ছবি প্রকাশ করেছে। খবর আলজাজিরার।

ওই এক্টিভিস্টরা বলেছে, এগুলো এমন কিছু জায়গা যেখানে আসাদ সরকার ও তার ঘনিষ্ঠ মিত্র রাশিয়ার লাগাতার চলমান বোমা হামলায় নিহত নিরাপরাধ নাগরিকদের লাশ জমা করে রাখা হয়েছে। বিরতিহীনভাবে তীব্র বোমা বর্ষণের কারণে মানুষ একের পর এক নিহত হচ্ছে। লাশগুলো শহরের গোরস্থানে দাফন করা সম্ভব হচ্ছে না।

গত মাসে স্পেনীয় সংবাদপত্র আল বাইসকে ঘৌটার একটি হাসপাতালের এক ডাক্তার বলেছিলেন, এখানে নিহতদেরকে দাফনের সময় নেই এবং সময় নেই তাদের সংখ্যা গণনারও। এমনকি আমরা হাসপাতালের পেছনের উঠানে ৩০টি লাশ সারি করে রেখে দিতে বাধ্য হয়েছি। আমাদের এখন খুব প্রয়োজন বিদ্যুৎ এবং একটি মর্গেরও।

আলজাজিরার সংবাদদাতা ওমর আল হাওরানি এর আগে পূর্বঘৌতার শহর প্রতিরক্ষা প্রধানের বরাত দিয়ে বলেছিলেন, ৮০টিরও বেশি বিমান হামলার নিশানা করা হয়েছে পূর্বঘৌতার দউমা, হারাস্তা এবং জিসরিন অঞ্চলকে। দউমা, আরবিন, জিসরিন ও হারাস্তায় বোমা বর্ষণে এতো এতো প্রাণের নির্মম মৃত্যু ও জখমের পরেও শনিবার দউমায় ওরা ছিনিয়ে নিল আরও ১২ জন নিরপরাধ নিরস্ত্র নাগরিকের জীবন- যাদের মাঝে ছিল নিষ্পাপ পুষ্পকলিতুল্য শিশুও।

পূর্ববর্তী নিবন্ধনেতানিয়াহুর বিরুদ্ধে ইসরাইলে ব্যাপক বিক্ষোভ
পরবর্তী নিবন্ধমাহমুদউল্লাহকে আইসিসির জরিমানা