সিঙ্গাপুরে নিজ নামে অর্কিড উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ ডেস্ক :

সিঙ্গাপুরের বোটানিক্যাল গার্ডেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি অর্কিডের নাম রেখেছে দেশটির সরকার। চলতি মাসে সিঙ্গাপুর সফরকালে নিজ নামের এ অর্কিড উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

চলতি মাসের (মার্চ) আগামী ১১ থেকে ১৪ তারিখ সিঙ্গাপুর সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে ১২ মার্চ নিজ নামের এ অর্কিড উদ্বোধন করবেন। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

তিনি জানান, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লং-এর আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরে বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে সম্পর্ক, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিই হবে মূল লক্ষ্য। সফরকালে প্রধানমন্ত্রী দেশটির প্রথম মুসলিম নারী প্রেসিডেন্ট হালিমার সঙ্গে সাক্ষাৎ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সফরে পাঁচটি সমঝোতা স্মারক ও একটি চুক্তি স্বাক্ষর হতে পারে। এর মধ্যে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ সংক্রান্ত সমঝোতা স্মারক, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) ও আইই সিঙ্গাপুরের মধ্যে সহযোগিতা চুক্তি, এফবিসিসিআই ও এমসিসিআই’র সঙ্গে সিঙ্গাপুরের দু’টি ব্যবসায়িক সংগঠনের মধ্যে পৃথক দু’টি চুক্তি। তথ্যপ্রযুক্তি সংক্রান্ত সমঝোতা স্মারকের সম্ভাবনা রয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধশুভশ্রীকে আংটি পরালেন রাজ চক্রবর্তী
পরবর্তী নিবন্ধরাজ-শুভশ্রীর বিয়ে নিয়ে কী বললেন তাদের প্রাক্তন প্রেমিক-প্রেমিকা?