দেখার হাওরে ফসলরক্ষা বাঁধে ফাটল

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

দেখার হাওরের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের ডাইক-৩ এর উন্নয়ন প্রকল্পের আওতায় ৩১ নং প্রকল্পের বাঁধে কাজ শেষ হওয়ার আগেই ফাটল দেখা দিয়েছে।
জানা যায়, ডাইক-৩ এর উন্নয়ন প্রকল্পের আওতায় ৩১ নং প্রকল্পের বাঁধটিতে নীতিমালা না মেনে পকেট ভারি করতে দায়সারা কাজ করা হচ্ছে। বাঁধের পাশ থেকে বিশাল বিশাল গর্ত করে নিচের মাটি উপরে তুলে বাঁধ নির্মাণ করা হচ্ছে। বাঁধে কোন কম্প্রেসিং হচ্ছে না। প্রকল্পর কাজ শেষ না হতেই বাঁধে দেখা দিয়েছে ফাটল। এতে কৃষকরা শংকিত হয়ে পড়ছেন। এই প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি শাহিনুর রহমান ও সদস্য সচিব আফজল হোসেন। আফজল হোসেন পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেনের ছোট ভাই।
কৃষক জানান, প্রকল্পের সদস্য সচিব আফজাল হোসেনের বাড়ি বাঁধ এলাকা থেকে প্রায় ৮ কি.মি. দূরে ও বাঁধ এলাকায় তার একটুও জমি নাই।
পিআইসির সভাপতি শাহিনুর রহমান বলেন, আমরা কাবিটা নীতিমালা মেনেই কাজ করছি। বাঁধে কিছু ফাটল দেখা দিয়েছে, আমরা সেটা ভরাট করার জন্য কাজ করছি।
পিআইসির সদস্য সচিব আফজাল হোসেন বলেন, পিআইসির নাম মাত্র আমি সদস্য সচিব, সব কাজ করেন পিআইসির সভাপতি শাহিনুর রহমান। আমি শুধু ব্যাংকের চেকে স্বাক্ষর করি।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হারুন অর রশীদ বলেন, সরেজমিনে এ বাঁধটি দেখে পিআইসির লোকজনকে গর্ত ও ফাটল ভরাট করতে নির্দেশ দিয়েছি। কাজ না করে টাকা নেওয়ার কোন সুযোগ নাই। নীতিমালা অনুযায়ী বাঁধ নির্মাণ না করা হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

পূর্ববর্তী নিবন্ধদিঘলী উপ-স্বাস্থ্য কেন্দ্রটি ১৫দিন ধরে তালাবদ্ধ
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে পরিবার পরিকল্পনা কর্মচারীদের মানববন্ধন