জাফর ইকবালের ওপর হামলা অশুভ ইঙ্গিত: বিএনপি  

পপুলার২৪নিউজ ডেস্ক :

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলা অশুভ ইঙ্গিত বহন করে বলে উদ্বেগ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রোববার বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে ড. জাফরের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারেক।

শনিবার বিকালে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ড. জাফর ইকবালকে অতর্কিত ছুরিকাঘাত করে ফয়জুর রহমান নামে এক তরুণ।

বিবৃতিতে তারেক রহমান বলেন, অধ্যাপক জাফর ইকবালের ন্যায় একজন খ্যাতিমান লেখক ও শিক্ষকের মাথায়, পিঠে ও হাতে সন্ত্রাসীরা জখম করবে এটা এই সভ্য যুগে অকল্পনীয়।

তিনি বলেন, ড. জাফরের ওপর এই কাপুরুষোচিত হামলা নিঃসন্দেহে অশুভ ইঙ্গিত বহন করে। এটি কোনো পরিকল্পিত বিপর্যয় ডেকে আনার মাস্টারপ্ল্যান কিনা তা নিয়ে জনমনে বড় ধরনের প্রশ্ন দেখা দিয়েছে।

অপশক্তির অশুভ অভিপ্রায়কে পরাস্ত করতে দলমত নির্বিশেষে গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। তিনি বলেন, বিএনপি বাংলাদেশসহ দেশ-বিদেশের সব সন্ত্রাসী তৎপরতা রুখতে একযোগে অনড়, অনমনীয় ভূমিকা পালন করবে।

এদিকে পৃথক এক বিবৃতিতে ড. জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, যেখানে বিশ্ববিদ্যালয়ে মতো সর্বোচ্চ বিদ্যাপীঠের একজন শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রকাশ্য দিবালোকে হত্যাচেষ্টা করা হয়, সেখানে দেশে যে অচিশ্চয়তার অন্ধকার বিরাজ করছে তা সংশয়াতীতভাবে সত্য। যারা ড. জাফর ইকবালকে ছুরিকাহত করেছে তারা সমাজের শত্রু।

ফখরুল আরও বলেন, জাফর ইকবালের ন্যায় একজন স্বনামধন্য লেখককে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর আহত করা এক সুদূরপ্রসারী চক্রান্তের অংশ। তার ওপর আক্রমণ বর্তমান কুশাসনের জঘন্যতম অধ্যায় হয়ে থাকবে।

পূর্ববর্তী নিবন্ধ৭ মার্চের বক্তব্যের স্থান ঠিক করে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে কেন নির্দেশ নয়
পরবর্তী নিবন্ধগাইবান্ধায় ৪ পুলিশ হত্যার বিচার শুরু