নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মিথ্যা মামলা দিয়ে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের কারাগারে রেখে দেশে কোনো নির্বাচন হবে না। মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। নির্বাচনে সবার জন্য সমান সুযোগ ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরি করতে হবে।

সোমবার দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের কথা পরিষ্কার। বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে নির্বাচন চাই। তবে সেই নির্বাচন হতে হবে অতিদ্রুত এবং নিরপেক্ষ সরকারের অধীনে। যে নির্বাচনে দেশের মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।’

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সপ্তাহে তিন থেকে চার দিন আদালতে যেতে হয়, আর প্রধানমন্ত্রী হেলিকপ্টারে চড়ে ভোট চেয়ে বেড়াচ্ছেন। এভাবে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।’

‘আমাদের যে ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে, তা ফিরিয়ে আনতে সবাইকে জেগে উঠতে হবে, সজাগ হতে হবে’, বলেন বিএনপি মহাসচিব।

সরকারের উন্নয়ন কর্মসূচির সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘এ সরকার সবক্ষেত্রে ব্যর্থ। তাদের উন্নয়ন শুধু একটি গোষ্ঠীর জন্য। সে গোষ্ঠীর যারা ধনী, তারাই ধনী হচ্ছে। তাদের উন্নয়ন এমন- আজ ঢাকায় গাড়ি চলে না। ঘণ্টার পর ঘণ্টা পথেই বসে থাকতে হয়’।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জ্যেষ্ঠ সহসভাপতি নুরজাহান ইয়াসমিন, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ সংগঠনের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধনীলক্ষেতে সড়ক অবরোধ করে ব্যবসায়ীদের বিক্ষোভ
পরবর্তী নিবন্ধসুনির্দিষ্ট অভিযোগেই মোতালেব-নাসির-মতিনকে গ্রেফতার : স্বরাষ্ট্রমন্ত্রী