ছাতক-গোবিন্দগঞ্জ ১৩ কিলোমিটার সড়কে ৬টি ব্রিজ ঝুঁকিপূর্ন

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

ছাতক-গোবিন্দগঞ্জ ১৩ কিলোমিটার সড়কে ৮টি ব্রিজের মধ্যে অত্যন্ত ঝুঁকিপূর্ন ব্রিজ রয়েছে ৬টি। অনেকগুলো ব্রিজে ডালাই উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। ব্রিজের রেলিং ভেঙ্গে গিয়ে যানবাহন চলাচলে আরো ঝুঁকি বেড়েছে। বৃষ্টি হলেই গর্তে পানি জমে প্রাই সময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রতিদিন হাজার হাজার যাত্রীবাহি ও মালবাহি যানবাহন চলাচল করছে মারাত্বক ঝুঁকি নিয়ে।
জানা যায়, গোবিন্দগঞ্জ-ছাতক ১৩কিলোমিটার সড়ক দিয়ে প্রতিদিন ছাতক, দোয়ারাবাজার, কোম্পানীগঞ্জসহ পার্শ্ববর্তী কয়েকটি উপজেলার লাখ মানুষ চলাচল করে থাকেন। ছাতকে রয়েছে লাফার্জ সুরমা সিমেন্ট, ছাতক সিমেন্ট ফ্যাক্টরি, অাকিজ ফ্যাক্টরিসহ একাধিক শিল্প প্রতিষ্ঠান। এসব শিল্প প্রতিষ্ঠানের মালামাল বহন হয় এ সড়ক দিয়ে। অত্যন্ত ঝুঁকিপূর্ন তেতইখালী, গড়গাঁও, হাসনাবাদ, মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ব্রিজ, ছাতক পৌরসভার ভিতরে পেপারমিল ও রহমতভাগ ব্রিজ। মাধবপুর, পেপারমিল ও রহমতভাগের ব্রিজের অবস্থা অন্যান্য ব্রিজের তুলনায় আরো মারাত্বক। যে কোন মুহুর্তে ভেঙ্গে পড়ে হতাহতের আশঙ্কা রয়েছে।
ছাতক উপজেলা (সওজ) বিভাগের উপ-সহকারি প্রকৌশলী রমজান আলী জানান, গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কে ঝুকিপূর্ণ ৯টি ব্রিজের ডিজাইন পাওয়া গেছে। ৯টির মধ্যে ছাতকের ৬টি ব্রিজ হবে আরসিসি। টেঙ্গারগাঁও থেকে দোয়ারাবাজার পর্যন্ত অপর তিনটি বেইলি ব্রিজের কাজ চলছে।

পূর্ববর্তী নিবন্ধদোয়ারায় এক রাস্তায় তিনবার বরাদ্দ দেখিয়ে টাকা আত্মসাত
পরবর্তী নিবন্ধহাওররক্ষা বাঁধের কাজের অগ্রগতি হতাশাজনক : দুশ্চিন্তায় কৃষক