যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইরানের লিখিত অভিযোগ জাতিসংঘে

পপুলার২৪নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইরানের সরকারবিরোধী বিক্ষোভে প্রকাশ্যে ইন্ধন দেয়ার অভিযোগ করেছে ইরান। জাতিসংঘের মহাসচিব অ্যান্টনিও গুতেরেসের কাছে ইরানের স্থায়ী প্রতিনিধি গোলাম আলী খসরু এক লিখিত চিঠিতে এ অভিযোগ করেছেন।

চিঠিতে বলা হয়, যুক্তরাষ্ট্র সম্পূর্ণ অনৈতিক ও অবৈধ উপায়ে ইরানে বিক্ষোভকারীদের সমর্থন দিয়েছে। এটি অন্য দেশের আভ্যন্তরীণ বিষয়ে মারাত্মক হস্তক্ষেপ। ইরানকে যুক্তরাষ্ট্র তার নিজের কব্জায় নেয়ার জন্য এমন অনৈতিক কাজ করছে। খবর আল জাজিরার।

সখরু তার চিঠিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সমালোচনা করে বলেন, তারা অসংখ্য বিতর্কিত টুইট করে বিক্ষোভকারীদের সরকারের বিরুদ্ধে উসকে দিয়েছে।

খসরু বলেন, যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিক্ষোভকারীদের উসকানি দিয়েছে। তারা বোঝাতে চেয়েছে যে, তারা ইরানের সরকার পরিবর্তন যায়। এ জন্য তারা ফেসবুক এবং টুইটারের মাধ্যমে ইরানের আভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের চেষ্টা করেছে।

দ্রব্যমূল্য বেড়ে যাওয়া ও দেশের অর্থনৈতিক অবস্থার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে গত বৃহস্পতিবার থেকে ইরানের কয়েকটি শহরে কিছু মানুষ মিছিল-সমাবেশ করেছেন। তবে বিচ্ছিন্ন সহিংসতায় কয়েকটি শহরে বেশকিছু সরকারি সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়েছে। এসব ঘটনার সঙ্গে জড়িতদের প্রতি সমর্থন জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত কয়েক দিনে বেশ কয়েকটি টুইটার পোস্ট দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ ফেব্রুয়ারি
পরবর্তী নিবন্ধছয় কার্যদিবস পর নিম্নমুখী শেয়ারবাজার