বিগ ব্যাশে অভিষেকেই ম্যাচ সেরা রশিদ খান

পপুলার২৪নিউজ ডেস্ক:

ঘূর্ণি জাদু দেখিয়েই যাচ্ছেন আফগানিস্তানের তরুণ স্পিন সেনসেশন রশিদ খান। আইপিএল-বিপিএলের পর এবার অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ দেখল রশিদ খানের ঘূর্ণি।

প্রথম আফগান ক্রিকেটার হিসেবে বিবিএল টি-টোয়েন্টি লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সে নাম লিখিয়েছেন রশিদ। অভিষেকেই ম্যাচেই ঘূর্ণি জাদুতে দলকে জিতিয়ে ‘ম্যান অব দ্য ম্যাচ’ ও হয়ে গেলেন এই লেগ স্পিনার।রশিদের বোলিং নৈপুণ্যে শুক্রবার সিডনি থান্ডার্সকে ৫৩ রানে হারিয়েছে অ্যাডিলেড স্ট্রাইকার্স।  টস জিতে ব্যাটিংয়ে নেমে অ্যাডিলেড স্ট্রাইকার্স নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৩ রান তোলে। জবাবে ১৭.৪ ওভারে সিডনি থান্ডার্সের ইনিংস গুটিয়ে যায় ১১০ রানে।  ৫৩ রানের বড় জয় পায় অ্যাডিলেড। ১৯ বছর বয়সী রশিদ ৪ ওভারে ২২ রানে ২ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন।

রশিদ একই ওভারে প্রথমে রায়ান গিবসনকে কট বিহাইন্ড ও দুই বল পরে বেন রোহরারকে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখান। ২ উইকেট সংখ্যার দিক দিয়ে আহামরি কিছু না হলেও, ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে রশিদ খানের এই স্পেল।

যে কারণে তাকেই ম্যাচসেরা হিসেবে ঘোষণা করা হয়।ম্যাচ শেষে উচ্ছসিত রশিদ গণমাধ্যমে বলেছেন, ‘এত বড় লিগে আফগানিস্তানের ক্রিকেটার হিসেবে অংশ নেওয়াটা সত্যিই বিশেষ কিছু। তার ওপর ম্যাচে সেরার পুরস্কার পাওয়া, স্বপ্ন সত্যিই হবার মতোই ঘটনা। সে কারণেই এটা আমার, দেশের ও একই সাথে পরিবারের জন্য একটি গর্বের মুহূর্ত। ‘

পূর্ববর্তী নিবন্ধমেসি নাকি রোনালদো? কোহলি নাকি স্মিথ?
পরবর্তী নিবন্ধবোল্টে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ