সুনামগঞ্জে বেপরোয়া বখাটেপনায় আতঙ্কিত অভিভাবক

 

পপুলার২৪নিউজ নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ): সুনামগঞ্জে বেপরোয়া হয়ে উঠেছে বখাটেপনা। ইতোমধ্যে চলতি মাসে দু’টি ঘটনা দেশজুড়ে আলোচনার সৃষ্টি করেছে। এতে আতঙ্কিত অভিভাবকরা। তবে পুলিশ তৎপর হওয়ায় আসামিরা দ্রুত গ্রেফতার হয়েছে।
জানা যায়, গত ৩ ডিসেম্বর জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়নের আটঘর গ্রামের ৭ বছরের শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টা চালায় একই গ্রামের মলাই মিয়ার ছেলে বখাটে মখলিছ মিয়া (২৪)। এ ঘটনায় জগন্নাথপুর থানায় এ শিশুর মা মামলা দায়ের করেন। ১০ ডিসেম্বর রাতে সুনামগঞ্জ শহরের নবীনগরে ৪র্থ শ্রেণির ছাত্রী (৯) কে ধর্ষণের চেষ্টা করে জেলা শ্রমিক লীগের সাবেক সদস্য মলয় চন্দ। পরে স্থানীয় লোকজন তাকে হাতেনাতে আটক করে পুলিশে দেন।
গত ১৬ ডিসেম্বর দিরাই পৌর শহরের মাদানি মহল্লায় এক এসএসসি পরীক্ষার্থীকে বুকে ছুরিকাঘাত করে হত্যা করে বখাটে ইয়াহিয়া সরদার। দীর্ঘদিন ধরে ইয়াহিয়া দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী হুমায়রা আক্তার মুন্নীকে উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে এলাকায় বিচার-সালিশ ও ছাত্রীটির পরিবারের পক্ষ থেকে র‍্যাবের কাছেও অভিযোগ জানানো হয়েছিল। কিন্তু বেপরোয়া বখাটে ইয়াহিয়া সরদার বিজয় দিবসের রাতে হাতে ছুরি নিয়ে মাদানি মহল্লায় অবস্থিত মুন্নীদের বাসার দ্বিতীয় তলায় উঠে বুকে ছুরি বসিয়ে তাকে হত্যা করে। এ ঘটনা দেশব্যাপী আলোচনার ঝড় উঠে। বিভিন্ন স্থানে এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ মানববন্ধন ও সমাবেশ করেন। পুলিশের সাঁড়াশী অভিযানে বুধবার রাতে সিলেটের জালালাবাদ থানার মাসুক বাজার এলাকা থেকে ঘাতক ইয়াহিয়া গ্রেফতার হয়। পরে সে আদালতে খুনের সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। গত মঙ্গলবার বিকেলে শাল্লায় এক কলেজ ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এক বখাটে। লাঞ্ছনার শিকার ছাত্রীটি পরে বখাটে কৌশিক দাসের বিরুদ্ধে মামলা দায়ের করেন। কৌশিক উপজেলার বাহার ইউপির রঘুনাথপুর গ্রামের আওয়ামী লীগ নেতা করুণাসিন্ধু দাসের পুত্র।
জামালগঞ্জের ফেনারবাঁক ইউনিয়নের বাকপ্রতিবন্ধী এক কিশোরী (১৫)-কে ধর্ষণের অভিযোগে বুধবার ৬ সন্তানের জনক শামছুল ইসলাম (৩০)কে গ্রেফতার করে পুলিশ। গত ৯ ডিসেম্বর দুপুরে বাকপ্রতিবন্ধীকে ধর্ষণ করে ফেনারবাঁক গ্রামের মোস্তফা মিয়ার বখাটে পুত্র শামছুল ইসলাম।
দুটি আলোচিত ও অন্যান্য শিশু নির্যাতনের ঘটনায় অভিভাবকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
জেলা পুলিশ সুপার মো: বরকতুল্লাহ খান বলেন, অপরাধীদের আমরা বিন্দুমাত্র ছাড় দিচ্ছি না, সবাইকে আইনের আওতায় আনা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধটাংগুয়ার হাওরে অতিথি পাখির গুঞ্জনে মুখরিত
পরবর্তী নিবন্ধগুম-দুর্নীতি থেকে বাঁচতে মানুষ সরকার পরিবর্তন চায়: এরশাদ