মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

প্রশাসনের সিলগালা করে দেওয়া মাগুরা শহরের ভায়নার মোড় এলাকায় অবস্থিত শারমিন ক্লিনিকে ভুল চিকিৎসায় বীথি সরকার নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

গতকাল বৃহস্পতিবার রাতে ওই ঘটনার পরপরই ক্লিনিকে অপারেশন করতে আসা চিকিৎসক, ক্লিনিক মালিকসহ কর্মচারীরা পালিয়ে যান।

এ বিষয়ে আজ শুক্রবার মাগুরা সদর থাানায় মামলা হয়েছে।নিহতের বাবা বিষ্ণুপদ সরকার অভিযোগ করেন, বৃহস্পতিবার রাত ৮টার দিকে মাগুরার নিজ বাড়ি শহরতলীর কেশবমোড় এলাকা থেকে তার প্রসূতি মেয়ে বীথি সরকারকে সিজারের জন্য শারমিন ক্লিনিকে ভর্তি করেন। তার মেয়ে এ সময় সম্পূর্ণ সুস্থ ছিলেন এবং তিনি একাই সিঁড়ি বেয়ে দোতলায় ওঠেন। এ ছাড়া ক্লিনিকে অন্য রোগীদের সঙ্গে হেসে হেসে কথা বলেন ও দোয়া  চান। বীথিকে সিজারের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে ইনজেকশন দেওয়ার সাথে সাথে তার শারীরিক অবস্থার অবনতি হয়। এ অবস্থায় ক্লিনিক কর্তৃপক্ষ তাদেরকে রোগীর অবস্থা সম্পর্কে কিছু না জানিয়ে এক ঘণ্টা পর মাগুরা সদর হাাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক বীথি সরকারকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় রোগীর স্বজন ও স্থানীয়রা ক্লিনিকের সামনে বিক্ষোভ করলে ক্লিনিকের লোকজন পালিয়ে যান। পুলিশ ঘটনাস্থলে এসে উত্তেজিত স্বজনদের নিবৃত্ত করে। পরে বিষ্ণুপদ সরকার নিজে বাদী হয়ে সদর থানায় চিকিৎসক এনামুল কবির, ক্লিনিক মালিক শারমিন নাহার ও কর্মচারী রাজুর বিরুদ্ধে মাামলা করেন।

এ ব্যাপারে মাগুরা সদর থানার ওসি শেখ ইলিয়াস হোসেন জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে যায়। নিহতের বাবা সদর থানায় মামলা করেছেন। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মাগুরার সিভিল সার্জন মুন্সী মো. ছাদুল্লাহ বলেন, ‘কিছু দিন আগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০ হাজার টাকা জরিমানা করে ক্লিনিকটি বন্ধ করে দেওয়া হয়। সেই বন্ধ ক্লিনিকে কীভাবে  এই প্রসূতির চিকিৎসা হলো তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ‘

পূর্ববর্তী নিবন্ধইঁদুর মারার ফাঁদে পড়ে চাচা-ভাতিজার মর্মান্তিক মৃত্যু
পরবর্তী নিবন্ধফিজিওথেরাপি নীতিমালা গঠন জরুরি : সায়মা ওয়াজেদ