লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, চিকিৎসকসহ আটক ৪

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জের এস এম কে হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের অপারেশন থিয়েটারে ফাতেমা বেগম নামে এক রোগীর মৃত্যু হয়েছে। চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন স্বজনরা। এ ঘটনায় চিকিৎসকসহ চারজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে। ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ প্রতারণার আশ্রয় নিয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করে বলেও অভিযোগ করেন রোগীর স্বজনরা।

নিহতের ভাই ইসমাইল হোসেন জানান, ফাতেমা জরায়ুতে টিউমার রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার বিকেলে চন্দ্রগঞ্জের এস এম কে হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন। পরে চিকিৎসক কাজী ফয়েজা আক্তারের (গাইনী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ) তত্ত্বাবধানে ফাতেমাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। ভোর রাতে অপারেশন থিয়েটার থেকে বের হয়ে স্বজনদের খোঁজ করেন চিকিৎসক। এ সময় ফাতেমাকে ওই হাসপাতাল থেকে কুমিল্লা নিয়ে যেতে বলা হয়। বিষয়টি স্বজনদের সন্দেহ হলে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের গাফিলতির কারণে রোগীর মৃত্যু হয়েছে স্বীকার করেন বলে অভিযোগ করেন নিহতের ভাই।

এ বিষয়ে জানতে হাসপাতালে গিয়ে কাউকে পাওয়া যায়নি। এর আগে পুলিশ ওই হাসপাতাল থেকে অভিযুক্ত ডা. কাজী ফয়েজা আক্তার, প্রফেসর ডা. গোলাম মাইন উদ্দিন, আলমগীরসহ চারজনকে আটক করে থানায় নিয়ে যায়।

 

পূর্ববর্তী নিবন্ধমিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ বিক্ষোভ
পরবর্তী নিবন্ধনারায়ণগঞ্জ মহানগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ১৩