পরীক্ষায় নকল সরবরাহ: দুই শিক্ষকের জেল, ৪ পরীক্ষার্থী বহিস্কার

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
পিরোজপুরের ভাণ্ডারিয়ায় জেডিসি পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের দায়ে মো. হারুন অর রশিদ ও এস.এম কামরুল ইসলাম নামে দুই শিক্ষককে ছয় মাসের কারাদণ্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় পরীক্ষায় অসদোপায় অবলম্বনের দায়ে ৪ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।
আজ বুধবার ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তার সুমী এ দণ্ডাদেশ দেন।

দণ্ডিত শিক্ষকরা হলেন মো. হারুন অর রশিদ ও এস এম কামরুল ইসলাম। হারুন উপজেলার দারুল মোহাম্মদ আদর্শ বালিকা মাদ্রাসার সুপার ও ভাণ্ডারিয়া উপজেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক। আর কামরুল পৈকখালী মেমোরিয়াল আলীম মাদ্রাসার সহকারী শিক্ষক। এছাড়া বহিস্কৃত ৪ পরীক্ষার্থীরা হলেন- খাদিজা আক্তার(৩০৪৭৯৯), নাসরিন আক্তার(৩০৪৪৬০), ইমা আক্তার(৩০৪৫২৬), নিপা আক্তার(৩০৪৩৭২)।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা গেছে, আজ বুধবার জেডেসি বাংলা ২য় পত্রের পরীক্ষায় ভাণ্ডারিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে অভিযুক্ত ওই দুই শিক্ষক বহিস্কৃত ৪ পরীক্ষার্থীদের উত্তরপত্রের নকল সরবরাহ করছিলেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তার সুমী পরীক্ষা কক্ষে ঢুকে হাতেনাতে ওই দুই শিক্ষককে আটক করেন এবং ৪ পরীক্ষার্থীর কাছে থাকা নকল জব্দ করেন। পরে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত দুই শিক্ষককে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয় এবং চার পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।

এ বিষয়টি নিশ্চিত করে ভাণ্ডারিয়া থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান তালুকদার জানান, দণ্ডিত দুই শিক্ষককে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটসে জিতে ফিল্ডিংয়ে রংপুর রাইডার্স
পরবর্তী নিবন্ধশিক্ষক নিয়োগে কোটা পদ্ধতি বাতিলে রুল জারি