পিয়াজের দাম কিছুটা কমলেও সবজির দাম চড়া

পপুলার২৪নিউজ, ফিরোজ মিয়া:

রাজধানীতে পিয়াজের দাম কিছুটা কমলেও সবজির চড়া দামে বিক্রয় হচ্ছে। স্বল্প আয়ের মানুষের নাভিশ্বাস উঠে গেছে সবজির দাম দেখে। বাজারে প্রতি কেজি শিমের দাম এখন ১৩০ টাকা। টমেটো বিক্রি হচ্ছে ১৩০-১৪০ টাকা কেজি দরে। আর সাদা ব্রয়লার মুরগির দাম কেজিপ্রতি ১২০ টাকা থেকে ১২৫ টাকা। রাজধানী ঢাকার বিভিন্ন বাজারের দ্রব্যমূল্যের চিত্র অনেকটা এমন। সবজির দামের উলম্ফনের কারণে কিছু কিছু সবজির থেকে ব্রয়লার মুরগি সস্তায় মিলছে কিছুদিন ধরে।

বাজার ঘুরে জানা গেছে, শুধু শিম বা টমেটো নয়; রাজধানীর বাজারগুলোতে এখন সব রকম সবজির দামই চড়া। গত শুক্রবার ৪০ টাকা দরে বিক্রি হওয়া পটল, মুলা ও করলার দাম বেড়ে কয়েকদিনের ব্যবধানে বেড়ে ৬০ টাকা হয়েছে। পেঁয়াজ ২০ টাকা কমে বিক্রয় হচ্ছে ৭০ টাকা। গত সপ্তাহ পিয়াজের দাম ছিল ৯০ টাকা। কাচা মরিচ বিক্রয় হচ্ছে ১২০ টাকা থেকে ১৩০ টাকা।
এছাড়া পেঁপে ও কচুরমুখী ছাড়া এখন রাজধানীর বাজারগুলোতে ৬০ টাকা কেজির নিচে কোনো সবজিই পাওয়া যাচ্ছে না। আজ কয়েকটি বাজার ঘুরে এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এসব তথ্য পাওয়া গেছে। এছাড়া নতুন করে দাম বেড়েছে পটল, ঝিঙা, করলা, ঢেঁড়শ, ধুন্দল ও বেগুনের। গত শুক্রবার ৪০ থেকে ৪৫ টাকায় বিক্রি হওয়া পটল ও করলার দাম বেড়ে হয়েছে ৬০ থেকে ৬৫ টাকা। ধুন্দল, ঝিঙা ও চিচিঙ্গা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে। গত শুক্রবার যা ছিল ৫০ থেকে ৫৫ টাকার মধ্যে। বেগুন ও ঢেঁড়শের দামও কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়ে হয়েছে ৬৫ থেকে ৭০ টাকা। এদিকে মিরপুর বাজারে কিনতে আসা ক্রেতা বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা মাহাবুবা নাসরিন বলেন, ‘দিনের পর দিন সব পণ্যের দাম বাড়ছে। দাম কমানোর বিষয়ে কারও কোনো মাথাব্যথা নেই। মাথাব্যথা থাকবে কেন? দাম কমানোর দায়িত্ব যাদের, তাদের তো দাম বাড়লে আর সমস্যা নেই। সমস্যা যত আমাদের মতো নিন্মআয়ের মানুষের।’

 

 

পূর্ববর্তী নিবন্ধশিবগঞ্জে বোমা বানাতে গিয়ে যুবক নিহত
পরবর্তী নিবন্ধসরকার শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছে : নৌমন্ত্রী