শেরপুরে দুপক্ষের পাল্টাপাল্টি মিছিল ঘোষণা : পুলিশ ব্যারিকেড

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
শেরপুরে নবীনগর ও মীরগঞ্জ এলাকার আওয়ামী লীগের দুইপক্ষের পাল্টাপাল্টি মিছিল ঘোষণায় শহরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কায় শহরে অতিরিক্ত সদস্য মোতায়েনসহ রঘুনাথ বাজার থানা মোড় ও তিনানাী বাজার কলেজ মোড়ে ব্যারিকেড দিয়েছে পুলিশ। এতে শহরের প্রধান সড়কে যান চলাচলেও বিঘ্ন ঘটেছে।

গত ২৩ অক্টোবর (সোমবার) জেলা পরিষদে হামলা-মারধরের শিকার হন ২নং ওয়ার্ড সদস্য নবীনগর এলাকার বাসিন্দা জাকারিয়া বিষু। ওই ঘটনায় রাতেই জাকারিয়া বিষু বাদি হয়ে জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ন কবীর রুমান ও তার চাচাতো ভাই কামালসহ কয়েকজনকে নামে সদর থানায় একটি এজাহার দাখিল করেন। কিন্তু অদ্যাবধি মামলাটি পুলিশ এফআইআর হিসেবে রেকর্ড না করায় গত ২৪ অক্টোবর সাংবাদিক সম্মেলন করেন জেলা পরিষদ সদস্য জাকারিয়া বিষু।

তিনি অভিযোগ করে বলেন, বিভিন্ন প্রকল্প ও ঠিকাদারি নিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান রুমানের একচ্ছত্র আধিপত্য ও অনিয়মের প্রতিবাদ করার তার উপর হামলা-মারধর করা হয়। কিন্তু এজাহারে জেলা পরিষদ চেয়ারম্যান রুমানকে আসামি করায় পুলিশ মামলাটি এফআইআর করেনি। উল্টো জাকারিয়া বিষুসহ নবীনগর এলাকার ৭ জনের বিরুদ্ধে জেলা পরিষদের এক কর্মচারীকে দিয়ে আদালতে একটি মামলা দায়ের করানো হয়।

তারই প্রতিবাদে দলমত নির্বিশেষে নবীনগরের সর্বস্তরের জনতা একতাবদ্ধ হয়ে শহরে বিক্ষোভ মিছিল ও প্রশাসনের নিকট স্মারকলিপি প্রদান করে। অন্যদিকে গতকাল রোববার (২৯ অক্টোবর) রাতে হুমায়ুন কবীর রুমানের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে জাকারিয়া বিষুর ঘটনাকে পূঁজি করে জেলা আওয়ামী লীগ সভাপতি হুইপ আতিউর রহমান আতিকের ইন্ধন দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়ে মাইকিং করা হয়।

মীরগঞ্জ এলাকার মাইকিংয়ের পর পরই ‘বিক্ষুদ্ধ শেরপুরবাসী’ নামে শহরের নবীনগর এলাকা থেকে জেলা পরিষদ চেয়ারম্যান রুমানকে খুনি, চাঁদাবাজ, টেন্ডারবাজ উল্লেখ করে মীরগঞ্জের মিছিল ঠেকাতে একই সময়ে শহরে পাল্টা বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়া হয়। এর প্রেক্ষিতে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত (সোমবার, দুপুর ১২টা) পূর্বঘোষিত বেলা ১১টায় শহরের মীরগঞ্জ কিংবা নবীনগর এলাকার কোনো পক্ষই শহরে মিছিল-সমাবেশ করার জন্য বের হয়নি। তবে নিজ নিজ এলাকায় উভয়পক্ষের লোকজনের ব্যাপক জনসমাগম লক্ষ্য করা গেছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম জানান, দুইপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণায় উত্তেজনা প্রশমনে শহরের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে ভ্রাম্যমাণ আদালতও রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধমাগুরায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে নৌবাহিনীর মসজিদে হামলার আসামি গ্রেফতার